shono
Advertisement

সেনার অনুষ্ঠানের মঞ্চে হোঁচট, বক্তৃতা সেরে মাটিতে লুটিয়ে পড়লেন বাইডেন, ভাইরাল ভিডিও

প্রশ্ন উঠছে বাইডেনের সুস্থতা নিয়ে।
Posted: 09:10 AM Jun 02, 2023Updated: 09:10 AM Jun 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনাবাহিনীর অনুষ্ঠানে হোঁচট খেয়ে পড়ে গেলেন জো বাইডেন (Joe Biden)। বৃহস্পতিবার আমেরিকার বায়ুসেনা অ্যাকাডেমির একটি অনুষ্ঠানে ঘটনাটি ঘটেছে। প্রেসিডেন্ট পড়ে যাওয়া মাত্র উচ্চপদস্থ আধিকারিকরা ছুটে এসে তাঁকে ধরে ফেলেন। গোটা ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। তবে সম্পূর্ণ সুস্থ রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট, সেটাই জানা গিয়েছে।

Advertisement

৮০ বছর বয়সি বাইডেনের সুস্থতা নিয়ে একাধিকবার প্রশ্ন উঠেছে। বয়সজনিত কারণে তিনি কখনও বক্তৃতা দিতে গিয়ে ভুল করেছেন, কখনও আবার এমন আচরণ করেছেন যা একেবারেই প্রেসিডেন্টসুলভ নয়। আগামী নির্বাচনে তাঁকে আদৌ প্রতিদ্বন্দ্বী করা উচিত নয় বলেই মত বাইডেনের দলের একটা বড় অংশের। যদিও মার্কিন প্রেসিডেন্ট নিজে নির্বাচনে লড়তে খুবই আগ্রহী।

[আরও পড়ুন: সফল অস্ত্রোপচার, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গেলেন ধোনি]

এহেন পরিস্থিতিতেই বৃহস্পতিবারের ঘটনাটি ঘটে। মার্কিন বায়ুসেনা অ্যাকাডেমির গ্র্যাজুয়েশন সেরিমনিতে যোগ দেন বাইডেন। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, ছাত্রদের উদ্দেশে বক্তব্য রাখার পরেই মঞ্চ ছেড়ে নিজের আসনের দিকে এগিয়ে যাচ্ছেন প্রেসিডেন্ট। সেই সময়ে আচমকাই হোঁচট খেয়ে মাটিতে একেবারে শুয়ে পড়েন। সঙ্গে সঙ্গে ছুটে আসেন আধিকারিকরা।

তবে নিজে থেকেই উঠে বসেন মার্কিন প্রেসিডেন্ট। আধিকারিকরা তাঁকে উঠে দাঁড়াতে সাহায্য করেন। তারপর বাইডেন ইঙ্গিত করেন, তাঁর পায়ে কিছু একটা আটকে গিয়েছিল বলেই পড়ে গিয়েছিলেন। পরে হোয়াইট হাউসের তরফে বলা হয়, “প্রেসিডেন্ট একদম সুস্থ রয়েছেন। আসলে তিনি যখন জনতার দিকে হাত নাড়ছিলেন তখন স্টেজে থাকা একটি ব্যাগ পায়ে জড়িয়ে যায়।” এই অনুষ্ঠান থেকে ফেরার সময়েই নিজের হেলিকপ্টারের দরজায়ও প্রেসিডেন্টের মাথাও ঠুকে যায় বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: স্নাতকের পাশাপাশি স্নাতকোত্তরেও সময়সীমায় বদল, কী জানালেন মুখ্যমন্ত্রী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement