shono
Advertisement

রামমন্দির উদ্বোধনের ৭ দিন পরও বালুরঘাটে নদীঘাটে লক্ষ প্রদীপের স্তূপ! প্রশ্নের মুখে বিজেপি

কী সাফাই বিজেপির?
Posted: 07:53 PM Jan 28, 2024Updated: 07:53 PM Jan 28, 2024

রাজা দাস, বালুরঘাট: রামমন্দির (Ram Mandir) উদ্বোধনের পর পেরিয়েছে প্রায় এক সপ্তাহ। বালুরঘাটে আত্রেয়ী নদীর সদর ঘাটে এখনও পরে রয়েছে লক্ষ প্রদীপের স্তূপ। কাঠগড়ায় দক্ষিণ দিনাজপুর জেলা গেরুয়া শিবির। কর্মসূচির পর ব্যবহৃত প্রদীপগুলি সরানোর দায়িত্ব বিজেপি ছিল বলেই মত প্রকাশ বালুরঘাট পুরসভা কর্তৃপক্ষর।

Advertisement

গত সোমবার অর্থাৎ ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন উপলক্ষ্যে বালুরঘাট শহরের আত্রেয়ী নদী ঘাটে অসংখ্য প্রদীপ জ্বালানো হয় বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে। সেখানে এক লক্ষ প্রদীপ ছিল বলে বিজেপির দাবি। পরদিন ওই নদীঘাটে সাফাই অভিযানে নামেন দলের নেতা কর্মীরা। সেই সাফাইয়ে হাত লাগাতে দেখা যায় রাজ্য সভাপতি সুকান্ত থেকে শুরু করে বিজেপি বিধায়ক অশোক লাহিড়িকেও। নদীঘাটের বেশ কয়েকটি জায়গায় ব্যবহৃত প্রদীপগুলোকে স্তূপ করে রাখা হয়। কিন্ত সাতদিনেও তা সরানো হয়নি। এই ঘটনায় বিজেপিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে জেলা তৃণমূল। ঘটনার নিন্দা করেছে বালুরঘাট পুরসভা কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: কাঁচরাপাড়ার গোডাউন লক্ষ্য করে পর পর তিনটি বোমা, বিস্ফোরণে হাত উড়ল দুজনের]

বালুরঘাট পুরসভার এমসিআইসি বিপুল কান্তি ঘোষ বলেন, “কর্মসূচির নামে শহর জুড়ে প্রতিনিয়ত নোংরা আবর্জনা করছে বিজেপি। এক্ষেত্রেও তাই করেছে। এখানে তাদের নৈতিক দায়িত্ব বর্তায় ঘাট পরিষ্কার পরিচ্ছন্ন রাখার। কিন্তু তা না করে জায়গায় জায়গায় ব্যবহৃত প্রদীপের স্তুপ করে পরিবেশ দূষণ করে রেখেছে। সাফাই অভিযানের নামে তাঁদের নেতৃত্বরা শুধু প্রচারে আসতে চেয়েছিল। তারা আমাদের জানালে আমরাই ঘাট পরিস্কার করে ফেলতাম। কিন্তু আমাদের এনিয়ে কিছুই জানায়নি। প্রয়োজনে আত্রেয়ীর সদর ঘাট আমরাই সাফাই করব।” এ বিষয়ে জেলা বিজেপি সাধারণ সম্পাদক বাপি সরকার জানান, “আমরাই সাফাই অভিযান চালিয়ে প্রদীপগুলো একত্রিত করে রেখেছি। দ্রুত সেগুলো পরিষ্কার করব।”

[আরও পড়ুন: ‘সমস্যা বাড়াতে চাই না’, ব্যর্থতার দায় নিয়ে বার্সেলোনার কোচের পদ ছাড়ছেন জাভি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement