shono
Advertisement

দুর্ঘটনায় আহত ভিখারির পকেটে লক্ষ লক্ষ টাকা! চক্ষু চড়কগাছ পুলিশের

আহত ভিখারিকে হাসপাতালে ভরতি করেছে পুলিশ।
Posted: 03:47 PM Dec 18, 2022Updated: 03:48 PM Dec 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিখারি অথচ লক্ষ টাকার মালিক, এমন ঘটনা নতুন না। দেশের একাধিক বিত্তবান ভিখারির কাহিনি মাঝেমাঝে সামনে আসে। এবার উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এক ভিখারির পকেট থেকে কয়েক লক্ষ টাকা উদ্ধারের ঘটনায় চমকে গিয়েছে পুলিশ। রাস্তায় দুর্ঘটনার কবলে পড়েন বধির ভিখারি। তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠাতে গিয়ে চক্ষু চড়কগাছ হয় পুলিশের। পরিচয়পত্র খুঁজতে পকেট হাত দিতেই হাতে ঠেকে ২ হাজার টাকার নোটের বান্ডিল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সব মিলিয়ে ওই ভিখারির থেকে ৩ লক্ষ ৬৪ হাজার টাকা উদ্ধার হয়েছে।

Advertisement

শনিবার বিকেলে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গোরক্ষপুরে। ভিক্ষুকের নাম শরিফ বাউঙ্ক। ৫০ বছর বয়সি এই ব্যক্তি পিপরাইচ এলাকার বাসিন্দা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোরক্ষপুরের দুর্ঘটনার কথা জানামাত্র দ্রুত ঘটনাস্থলে পৌঁছান পুলিশ কর্মীরা। তাঁদের কাছে খবর ছিল, দুর্ঘটনায় আহত হয়েছেন একজন ভিখারি। তাঁকে উদ্ধারের সময় ওই টাকা উদ্ধার হয়। পুলিশ পরিচয় জানতে বধির ভিখারির জামার পকেটে হাত দেয়। তখনই পুলিশ কর্মীদের হাতে আসে ২ হাজার টাকার নোটের বান্ডিল।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে ধাক্কার পরেও লড়াই ছাড়তে নারাজ, ‘ন্যায় মিলবে’, আশাবাদী বিলকিসের আইনজীবী]

গোরক্ষপুর পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভিখারির কাছ থেকে ৩ লক্ষ ৬৪ হাজার টাকা পাওয়া গিয়েছে। এদিকে আহত ভিখারিকে স্থানীয় বিআরডি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হলে জানা যায় তাঁর পা ভেঙেছে। পুলিশ আধিকারিক মনোজ কুমার পাণ্ডে জানান, দুর্ঘটনায় আহত ভিখারির থেকে থেকে ৩ লক্ষ ৬৪ হাজার টাকা হয়েছে। ভিখারিকে হাসপাতালে ভরতি করা হয়েছে। তাঁর কাছে কোথা থেকে এত টাকা এল তা জানতে তদন্ত শুরু হয়েছে। কিছুটা সুস্থ হলেই এই বিষয়ে শরিফ বাউঙ্ককে জেরা করা হবে।

[আরও পড়ুন: মোদিকে অপমানের ‘বদলা’! চরম হুঁশিয়ারি বিজেপি নেতার]

প্রসঙ্গত, ভিক্ষে করে ধনী হওয়ার ঘটনায় সবচেয়ে এগিয়ে মুম্বইয়ের বাসিন্দা ভরত। বেশ কিছু সংবাদমাধ্যমের দাবি, প্রতি মাসে ৭৫ হাজার টাকা উপার্জন করেন ভরত। মুম্বইয়ে দু’টি ফ্ল্যাট রয়েছে তাঁর। ফ্ল্যাট দু’টির মোট মূল্য নাকি দেড় কোটি টাকার কাছাকাছি। মহারাষ্ট্রের বাসিন্দা সম্ভাজি কালের পেশাও ভিক্ষা। শুধুমাত্র ভিক্ষা করেই নাকি কোটি টাকা জমিয়েছেন তিনি। মহারাষ্ট্রের সোলাপুর শহরে দু’টি বাড়ি রয়েছে সম্ভাজির। এ ছাড়াও সঞ্চিত টাকা দিয়ে একটি ফ্ল্যাট এবং জমি কিনেছেন। পটনার অশোক সিনেমা হলের এলাকায় দেখা মেলে সরবতিয়া দেবীর। সূত্রের খবর, ভিক্ষা করে প্রতি মাসে ৫০ হাজার টাকা উপার্জন তাঁর। ৩৬ হাজার টাকা বার্ষিক প্রিমিয়ামও দেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার