shono
Advertisement

দিনভর আটকে রাখার অভিযোগ, প্রচারের শেষে ‘বিদ্যাসাগর’পেলেন মাত্র ১৫০ টাকা

তাঁকে রীতিমতো অপহরণের কায়দায় তুলে নিয়ে আসেন অনুপম হাজরার অনুগামীরা, অভিযোগ বহুরূপীর। The post দিনভর আটকে রাখার অভিযোগ, প্রচারের শেষে ‘বিদ্যাসাগর’ পেলেন মাত্র ১৫০ টাকা appeared first on Sangbad Pratidin.
Posted: 02:33 PM May 17, 2019Updated: 02:33 PM May 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদ্যাসাগর কাণ্ডে রাজ্য রাজনীতি তোলপাড়ের মধ্যেই নতুন করে বিতর্ক উসকে দিয়েছিলেন যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরা। শেষবেলার প্রচারে বহুরূপীকে বিদ্যাসাগর সাজিয়ে হাজির করেছিলেন তৃণমূলের বহিষ্কৃত নেতা। শাসক-বিরোধী উভয়েই যখন একে অপরকে বিদ্যাসাগর কাণ্ডে কাঠগড়ায় দাঁড় করিয়েছে। সেইসময় অনুপমের অভিনব প্রচার নিয়ে বিতর্কের ঝড় ওঠে। এবার বিতর্কের পারদ চড়িয়েছেন বিদ্যাসাগর-রূপী যুবক। কৃষ্ণ বৈরাগী নামে ওই বহুরূপীর অভিযোগ, প্রচার মিছিলের শেষে তাঁর হাতে মাত্র ১৫০ টাকা গুঁজে কাজ সেরেছে বিজেপি। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে এমনটাই জানিয়েছেন কৃষ্ণবাবু। শুধু তাই নয়, কাদের মিছিলে তিনি হাঁটবেন সেই নিয়েও নাকি বিজেপির দুই গোষ্ঠীর মধ্যে চাপানউতোরের শিকার হয়েছেন তিনি।

Advertisement

কৃষ্ণ বৈরাগীর অভিযোগ, বৃহস্পতিবার সকালে তাঁকে রীতিমতো অপহরণ করে একটি ঘরে আটকে রাখা হয়। ঘরের বাইরে নাকি বেরোতে দেওয়া হয়নি তাঁকে। তিনি জানিয়েছেন, ‘গত ২০ ধরে বিদ্যাসাগর সেজে আসছি। তাই বুধবার যখন আমাকে বিদ্যাসাগর সেজে প্রচারে যেতে বলা হয়, আমি খুশিই হই।’ কিন্তু উল্লেখযোগ্য বিষয়, অনুপম হাজরা নয়, দক্ষিণ কলকাতার বিজেপি প্রার্থী চন্দ্র বসুর প্রচারে নাকি তাঁর অংশ নেওয়ার কথা ছিল। তাঁকে রীতিমতো অপহরণের কায়দায় তুলে নিয়ে আসেন অনুপম হাজরার অনুগামীরা। এমনটাই অভিযোগ তাঁর। অনুপমের সমর্থকরা তাঁকে যাদবপুরের মিছিলে নিয়ে যান। কৃষ্ণ জানিয়েছেন, এই বহুরূপীর পেশাই তাঁর রুজিরুটির জোগান দেয়। কিন্তু মিছিলের শেষে খুব একটা লাভ হয়নি তাঁর। তাঁকে মাত্র ১৫০ টাকা দেওয়া হয় বলে জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ক্ষতে প্রলেপ, বিদ্যাসাগরকে পাশে নিয়ে প্রচার সারলেন অনুপম হাজরা]

যাদবপুরের মিছিলে বহুরূপীকে এটাও বলতে শোনা যায়, ‘আমার মূর্তি বিজেপি ভাঙেনি।’ তাতেই আরও সমালোচনার মুখে পড়েন বিজেপি প্রার্থী অনুপম হাজরা। যেখানে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা কাণ্ডের তদন্ত চলছে। বিষয়টির তদন্তে সিট গঠন হয়েছে। সেখানে বহুরূপীকে দিয়ে মূর্তি ভাঙার অভিযোগ অস্বীকার করিয়ে রাজনীতির রং চড়িয়েছেন বলে অনুপমের বিরুদ্ধে সরব হয়েছে ওয়াকিবহাল মহল। যদিও নিজের অবস্থানে অনড় অনুপম হাজরা। তিনি বলেন, ‘আমরা বিদ্যাসাগর যে পরিমাণ শ্রদ্ধা করি প্রতীকীভাবে সেটাই জানানোর চেষ্টা করেছি।’

The post দিনভর আটকে রাখার অভিযোগ, প্রচারের শেষে ‘বিদ্যাসাগর’ পেলেন মাত্র ১৫০ টাকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement