shono
Advertisement

অস্কারের দৌড় থেকে ছিটকে গেল ‘ভিলেজ রকস্টার্স’

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের বিদেশি ভাষার বিভাগে মনোনীত হয়েছিল ছবিটি। The post অস্কারের দৌড় থেকে ছিটকে গেল ‘ভিলেজ রকস্টার্স’ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:36 PM Dec 18, 2018Updated: 04:36 PM Dec 18, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয়দের জন্য দুঃসংবাদ। সব আশায় কার্যত জল ঢেলে দিয়ে অস্কারের দৌড় থেকে ছিটকে গেল অসমিয়া ছবি ‘ভিলেজ রকস্টার্স’। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের বিদেশি ভাষার ছবি বিভাগে এবছর মনোনীত হয়েছিল এই ছবিটি। কিন্তু সোমবার অস্কার কর্তৃপক্ষ জানিয়ে দেয় ভোটিংয়ে পিছিয়ে গিয়েছে ‘ভিলেজ রকস্টার্স’।

Advertisement

অস্কারে ভারতীয় ছবি হিসেবে নির্বাচিত হওয়ার জন্য ‘ভিলেজ রকস্টার্স’-কে বেশ কয়েকটি নামী ছবির সঙ্গে পাল্লা দিতে হয়। তার মধ্যে ছিল আলিয়া ভাটের ‘রাজি’, সঞ্জয় লীলা বনশালি ও দীপিকা পাড়ুকোনের ‘পদ্মাবত’, অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’, সুজিত সরকারের ‘অক্টোবর’ ও রণবীর শোরের ‘হালকা’-র মতো ছবি। এইসব ছবির সঙ্গে পাল্লা দেওয়ার পর আশায় বুক বেঁধেছিল ভারতবাসী। ভেবেছিল এমন জাঁদরেল ছবিগুলোকে যদি পিছনে ফেলে দিতে পারে ‘ভিলেজ রকস্টার্স’, তাহলে হয়তো অস্কারও এবছর পেয়ে যাবে ছবিটি। কিন্তু শেষরক্ষা হল না।

জানেন, বিয়ের পর রণবীরের কোন কথা চোখে জল আনল দীপিকার? ]

তরুণী রিমার প্রথম ছবি ‘ভিলেজ রকস্টার্স’। নির্দ্বিধায় তাঁর প্রয়াস আন্তরিক ও মননবিধি সৌন্দর্যে ভরপুর। অসমের হৃদয়পুরকে মাটি-জল-হাওয়ার গন্ধ-বর্ণ নিয়ে এত সুন্দর কোলাজ করে আগে প্রায় কেউই দেখাতে পারেননি। শুধু চিত্রনাট্য লেখা আর পরিচালনা এক নয়। রিমা আলোকচিত্র সম্পাদনা পোশাক এবং আরও একাধিক বিভাগের দায় কাঁধে নিয়ে ছবিটিকে প্রায় একক প্রয়াসে সাফল্যের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন। বন্যাবিধ্বস্ত অসমিয়া গ্রাম, বৃষ্টি ভেজা পথঘাট, হাঁটু জলের নদী পেরিয়ে স্কুল যাওয়া, মাঠে গরু ছাগল চরানো, অবসর সময়ে ছবির কিশোরী স্কুল পড়ুয়া ধুনু অন্য তিন ছেলে বন্ধুর সঙ্গে গাছের ডালে চড়ে বসে গুলতানি, স্কুল মাস্টারের বেত্রাঘাত- সব কিছুই ক্যামেরার সামনে উঠে আসে বাস্তবের চেহারায়। সূর্যাস্তের সময় ছায়াময় দিগন্ত, একা বয়স্কা মায়ের রোজকার দিনলিপি সবকিছুই রিমা তুলেছেন নিখুঁতভাবে।

২০১৯ সালে ২২ জানুয়ারি ৯১তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মনোনয়ন ঘোষণা করা হবে। ২৪ ফেব্রুয়ারি হবে অস্কার অনুষ্ঠান।

পাকিস্তানে মুক্তি পাচ্ছে ‘মান্টো’, নন্দিতাকে আশ্বাস পাক তথ্য ও সম্প্রচার মন্ত্রীর ]

The post অস্কারের দৌড় থেকে ছিটকে গেল ‘ভিলেজ রকস্টার্স’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement