shono
Advertisement

৮ বছরের খুদে চালাচ্ছে গাড়ি! ‘পাকিস্তানেই সম্ভব’, ভাইরাল ভিডিও দেখে তাজ্জব নেটদুনিয়া

খুদের হাতে গাড়ির স্টিয়ারিং দেওয়ায় প্রশ্ন তুলছে মানুষ।
Posted: 04:15 PM Apr 26, 2022Updated: 04:31 PM Apr 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাড়ি চালাতে হলে প্রাপ্তবয়স্ক হতে হয়। তবে মেলে চালকের শংসাপত্র। যদিও নিন্দুকে বলে, পাকিস্তানে (Pakistan) সব সম্ভব। ইমরান-শাহবাজদের দেশের তেমনই এক অসম্ভব কাণ্ড দেখে তাজ্জব বনে গিয়েছে নেটিজেনরা। সম্প্রতি পাকিস্তানের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, ৮ বছরের এক খুদে চার চাকা চালাচ্ছে। তাও আবার এসইউভির (SUV) মতো বড়সড় গাড়ি।

Advertisement

ওই ভিডিও সূত্রেই জানা গিয়েছে, খুদের নাম আয়ান। তাকে টয়োটা ফর্চুনার (Toyota Fortuner) গাড়ি চালাতে দেখা যায়। পাকিস্তানের ‘আয়ান অ্যান্ড আরিবা শো’ (Ayan and Areeba Show) নামক একটি ইউটিউব চ্যানেলে (YouTube) ভিডিওটি শেয়ার করা হয়েছে৷ সেই ভিডিওতেই দেখা গিয়েছে, দুই ভাই-বোনকে। একজন অবশ্যই বিস্ময় বালক আয়ান। অন্যজন তার দিদি ১০ বছরের আরিবা। ভিডিওর ‘সঞ্চালক’ আরিবা দর্শকদের সঙ্গে পরিচয় করিয়ে দেয় আয়ানকে। জানায়, তারা আজ নিজেদের গ্রামে এসেছে। এবং এই ভিডিওতে দেখানো হবে কেমন দক্ষতার সঙ্গে তার ৮ বছরের ভাই আয়ান গাড়ি চালাতে পারে।

[আরও পড়ুন: রাতভর লড়াই চালিয়ে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আনল দমকলের ৩৫টি ইঞ্জিন, মৃত এক]

এর পরেই নীল পাঠান স্যুট পরা আয়ান গট গট করে হেঁটে গাড়ির দরজা খুলে চালকের আসনে গিয়ে বসে। এবং গাড়ি চালাতে শুরু করে দেয়। রীতিমতো ব্যস্ত রাস্তা দিয়ে দক্ষতায় সঙ্গে গাড়ি চালাতে দেখা যায় আয়ানকে। তার আশপাশ দিয়ে বেশ কয়েকটি বাইককে যেতে দেখা যায়। তাতে অবশ্য পুঁচকে চালকের আত্মবিশ্বাস টাল খায়নি। তবে কম উচ্চতার কারণে গাড়ির আসনের সামনের দিকে বসতে দেখা যায় খুদে চালককে। যাতে করে ব্রেক অবধি তার পা পৌঁছায়।

[আরও পড়ুন: বিল মেটানো নিয়ে ঝামেলা, যুবককে পিটিয়ে মারল রেস্তরাঁর বাউন্সার]

একটা জিনিস পরিস্কার, গাড়ি চালানোয় রীতিমতো দক্ষ আট বছরের আয়ান। এই ভিডিওতে সে নিজেই জানিয়েছে, ছয় বছর বয়স থেকে গাড়ি চালাচ্ছে। কিন্তু পাকিস্তানেও ১৮ বছর না হলে গাড়ি চালানোর লাইসেন্স মেলে না। ফলে, বোঝাই যাচ্ছে আইন বিরুদ্ধ কাজ হয়েছে। তাছাড়া এত ছোট বাচ্চার হাতে গাড়ির স্টিয়ারিং দেওয়ায় প্রশ্ন তুলেছে মানুষ। এক নেটিজেন মন্তব্য করেন, “এটা যদি ভারত হত তবে এতক্ষণে গ্রেপ্তার হত ওই খুদের বাবা।” একজনের মন্তব্য, “এটা মোটেই ভাল কিছু না।” যদিও যাঁরা ওই ভিডিও দেখেছেন, তাদের অনেকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন আয়নকে। এতটুকু বয়সে এতখানি দক্ষতায় গাড়ি চালানো দেখে মুগ্ধ তাঁরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার