shono
Advertisement

সিঁড়ি দিয়ে উপরে উঠছে গজরাজ! ভিডিও দেখে অবাক নেটিজেনরা

ভাইরাল ভিডিওটি দেখে বিস্মিত হবেন আপনিও! The post সিঁড়ি দিয়ে উপরে উঠছে গজরাজ! ভিডিও দেখে অবাক নেটিজেনরা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:37 PM Feb 21, 2020Updated: 03:37 PM Feb 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি পূর্ণবয়স্ক হাতির ছোট সিঁড়ি বেয়ে উপরে ওঠার ভিডিও ভাইরাল হতেই অবাক হয়েছেন নেটিজেনরা। কীভাবে অল্প জায়গার মধ্যে দিয়ে হাতিটি উপরে উঠে গেল তা ভেবেই কুল পাচ্ছেন না তাঁরা। কেউ কেউ আবার গজরাজের বুদ্ধি দেখে তার প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন।

Advertisement

গত ১৮ ফেব্রুয়ারি সকালে হাতির সিঁড়িতে ওঠার ভিডিওটি পোস্ট করেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (IFS)-এর আধিকারিক প্রভীন কাসওয়ান। ভিডিওটিতে ক্যাপশন দেওয়া ছিল, ‘এই হাতিটি সিঁড়ি ব্যবহার করছে। এছাড়া অবশ্য ওর কাছে অন্য কোনও উপায়ও ছিল না। ওর শেষ দৃষ্টি আপনাকে অনেক কিছু বলে দেবে।’ ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি পূর্ণবয়স্ক হাতি রাস্তার নিচে থাকা সিঁড়ি ধরে ক্রমশ উপরের দিকে উঠে যাচ্ছে। পুরোটা ওঠার পর পিছন ঘুরে তাকাতেও দেখা যায় গজরাজকে।

[আরও পড়ুন: শিবলিঙ্গে দুধ না ঢেলে দুঃস্থ শিশুদের দুধ-পাউরুটি-বিস্কুট বিলি, অভিনব কর্মসূচি আসানসোলে ]

 

এরপর আরও একটি টুইট, আপনারা দেখছেন কীভাবে ছোট্ট সিঁড়ি ব্যবহার করে ও উপরে উঠে যাচ্ছে। আর একদম শীর্ষে পৌঁছনোর পর একটু দাঁড়িয়ে পিছনে ঘুরে দেখছে। সমস্ত জিনিসকেই খুব ভদ্রভাবে ব্যবহার করতে দেখা যায় তাদের। তারা বিভিন্ন জিনিস যেমন বিদ্যুতের তার থাকলে কীভাবে ব্যবহার করতে হবে। কিংবা রাস্তা বন্ধ হলে কী করতে হবে এগুলি খুব তাড়াতাড়ি শেখে ওরা।

[আরও পড়ুন: মস্তিষ্কে চলছে জটিল অস্ত্রোপচার, বেডে শুয়েই বেহালা বাজালেন লড়াকু রোগী ]

 

তিনদিন আগে পোস্ট করা ওই ভিডিওটি ইতিমধ্যে ৩৩ হাজার ২০০ বার দেখা হয়েছে। আর এই ভিডিওটিকে পছন্দ করেছেন আড়াই হাজারের বেশি মানুষ। একজন টুইটারাট্টি লিখেছেন, পশুদের মধ্যে এরকম শৃঙ্খলাপরায়ণতা দেখে খুবই ভাল লাগছে। মানুষদের ভিডিওটি দেখে শিক্ষা নেওয়া উচিত।

The post সিঁড়ি দিয়ে উপরে উঠছে গজরাজ! ভিডিও দেখে অবাক নেটিজেনরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার