shono
Advertisement

বিরাটের মুকুটে নয়া পালক, টেস্টে ৫০০০ রানের ক্লাবে অধিনায়ক

টেস্টে ২০তম সেঞ্চুরির মালিক ভারত অধিনায়ক। The post বিরাটের মুকুটে নয়া পালক, টেস্টে ৫০০০ রানের ক্লাবে অধিনায়ক appeared first on Sangbad Pratidin.
Posted: 02:37 PM Dec 02, 2017Updated: 02:19 PM Sep 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন স্বপ্নের সফরে বেরিয়েছেন এক রাজা। সফরের প্রতিটি মোড়েই অপেক্ষা করে নতুন নতুন গুপ্তধন। সেখানে পৌঁছলেই গুপ্তধনের মালিক হয়ে যাচ্ছেন সেই রাজা। এভাবেই সাম্রাজ্য বিস্তার করে চলেছেন অনায়াসে। হ্যাঁ, বাইশ গজে বিরাট কোহলির সফরটা অনেকটা এমনই। একটা ম্যাচ মানেই একটা নয়া রেকর্ড ছুঁয়ে ফেলা। শনিবারও যার ব্যতিক্রম হল না।

Advertisement

[তৃতীয় ম্যাচেও জয়ের মুখ দেখল না এটিকে, আটকে দিল জামশেদপুর]

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় তথা শেষ টেস্ট। আর ফিরোজশাহ কোটলায় উইকএন্ডে দর্শকদের মন জয় করতে ফের সফল ভারত অধিনায়ক। ম্যাচ শুরু হতে না হতেই তাঁর মুকুটে জুড়ল আরেকটি পালক। টেস্টে ৫০০০ রানের ক্লাবে ঢুকে পড়লেন তিনি। ব্যক্তিগত ১০৫ তম ইনিংসে একাদশ নম্বর ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব বিরাটের। শুধু তাই হয়, বিশ্বের ১৪ তম এবং চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সবচেয়ে কম ইনিংস খেলে এই মাইলস্টোন ছোঁয়ার তালিকাতেও নাম লেখালেন তিনি। এবার পাঁচ হাজারের ক্লাবে প্রবেশ করার অপেক্ষায় চেতেশ্বর পূজারা। এর আগে সুনীল গাভাসকর মাত্র ৯৫ টি ইনিংস খেলে এই মাইস্টোন ছুঁয়েছিলেন। যে ক্লাবে বিরাটের আগে রয়েছেন বীরেন্দ্র শেহবাগ (৯৯) এবং শচীন তেণ্ডুলকর (১০৩)।

[অনুষ্ঠিত হল রাশিয়া বিশ্বকাপের ড্র, দেখে নিন কে কোন গ্রুপে?]

ম্যাচ শুরুর আগে পাঁচ হাজার রান ছুঁতে বাকি ছিল ২৫ রান। কিন্তু বিরাট তো ব্যাট হাতে নামেন সেঞ্চুরি হাঁকাবেন বলে। তাই সেই রান করতে বেশি সময় নেননি। আর তারপরই কেরিয়ারের ৫২ নম্বর সেঞ্চুরি করে ফেললেন। নাগপুরে টেস্টে ১৯ তম শতরান করে নয়া একটি রেকর্ড গড়েছিলেন দলনেতা। আন্তর্জাতিক আঙিনায় প্রথম অধিনায়ক হিসেবে এক ক্যালেন্ডার বর্ষে দশটি শতরান গড়ার নজির গড়েন তিনি। টপকে যান প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিং এবং দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথকে। এবার তাঁর ঝুলিতে এল আরও একখানি রেকর্ড। আর যে বিদ্যুৎ গতিতে তিনি এগিয়ে চলেছেন, তাতে খুব তাড়াতাড়ি ধরা ছোঁয়ার বাইরে চলে যাবে ক্যাপ্টেন কোহলি। বিশেষজ্ঞরা অন্তত তেমনটাই মনে করছেন।

The post বিরাটের মুকুটে নয়া পালক, টেস্টে ৫০০০ রানের ক্লাবে অধিনায়ক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement