shono
Advertisement

৪৮ মিনিটে ১০ কিমি দৌড় রেকর্ড! সেই ‘ওয়ান্ডার কিড’কে বিরাট সাহায্য কোহলির

পূজার স্বপ্ন অলিম্পিকসের আসরে দেশের হয়ে মেডেল জয়।
Posted: 07:15 PM Mar 04, 2023Updated: 07:16 PM Mar 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র ১১ বছর। এখনই তাকে বলা হচ্ছে ভারতের উসেইন বোল্ট। প্রাক্তন ক্রিকেটার মামা সারওয়ান বুদিয়া ভাগ্নে পূজা বিষ্ণোইকে (Pooja Bishnoi) দেশের চাম্পিয়ান অ্যাথেলিট (Athlete) করে তুলছেন। ইতিমধ্যে নিজেকে লম্বা দৌড়ের ঘোড়া প্রমাণিত করেছেন ‘ওয়ান্ডার কিড’ পূজা। ৪৮ মিনিটে দৌড়েছেন ১০ কিলোমিটার। তাঁর আগামী স্বপ্ন অলিম্পিকসের আসরে মেডেল জয়। এহেন পূজার পাশে দাঁড়িয়েছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। শনিবার টুইট করে সেকথা নিজেই জানাল পূজা। সঙ্গে দিল ছবি।

Advertisement

কৃষক পরিবারে জন্ম পূজার। সে ভারতের সবচেয়ে কম বয়সী অ্যাথলিট যার সিক্স প্যাক অ্যাবস রয়েছে। ১১ বছর বয়সী পূজা মামা সারওয়ানকে তো পাশে পেয়েছেই, পাশাপাশি তার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বিরাট কোহলি। আগেই জানা গিয়েছিল, বিরাট কোহলি ফাউন্ডেশনের পক্ষ থেকে পূজার পড়াশোনা ও খেলার খরচ বহন করার দায়িত্ব নেওয়া হয়েছে। এদিন নিজেই টুইট করে আনন্দের খবর দিল পূজা। টুইটারে লিখেছে সে, “আজ আমার ক্লাস সিক্সের শেষ পরীক্ষা। খেলার সঙ্গে সঙ্গে পড়াশোনাও জরুরি। আমাকে বিরাট কোহলি স্যার দেশের দ্বিতীয় সেরা স্কুলে ভরিতে করে দিয়েছেন। মার্চে মাসে কোহলি স্যারের সঙ্গে দু’বার দেখা হবে।”

[আরও পড়ুন: চোটের ‘অজুহাতে’ বাদ ‘ফিট’ ক্রিকেটার, WPL শুরুর আগে বিরাট বিতর্ক, প্রশ্নের মুখে BCCI]

এইসঙ্গে একটি ছবি পোস্ট করেছেন পূজা। যাতে দেখা গিয়েছে গাড়িতে স্কুলের ইউনিফর্ম পরা অ্যাথলিট। মুখে হাসি, দুই আঙুলে ভিকট্রি চিহ্ন। উল্লেখ্য, বিরাট কোহলি ফাউন্ডেশন যোধপুরে পূজাকে একটি ফ্ল্যাটও দিয়েছে। বর্তমানে সেখানেই মামার সঙ্গে থাকে পূজা। ভবিষ্যত স্বপ্নপূরণে চালাচ্ছে কঠোর অনুশীলন।

[আরও পড়ুন: ‘গাব্বার পিচকে কত ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছিল?’ প্রশ্ন গাভাসকরের]

পূজা বিজ্ঞাপনের জগতেও বেশ জনপ্রিয়তা পেয়েছে। ইতিমধ্যেই প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে বিজ্ঞাপনে কাজ করেছে। ভারতীয় তারকা পেসার জসপ্রীত বুমরার সঙ্গেও পূজা বিষ্ণোইকে বিজ্ঞাপনে দেখা গিয়েছে। সব মিলিয়ে পূজা যেন এক রূপকথার নাম। যে রূপকথা দীর্ঘতম করা তার দায়িত্ব। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement