shono
Advertisement

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে ফিল্ডিংয়ে জোর, দলে বদল আনতে পারেন কোহলি

শনিবার হারলেই সিরিজ হাতছাড়া ভারতের। The post নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে ফিল্ডিংয়ে জোর, দলে বদল আনতে পারেন কোহলি appeared first on Sangbad Pratidin.
Posted: 09:12 PM Feb 07, 2020Updated: 09:12 PM Feb 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজে কিউয়িবাহিনীকে ক্লিন সুইপ করার পরই ওয়ানডে-তে জোর ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া। হাতে বাকি দু’টো ম্যাচ। সিরিজ জিততে হলে দুটিতেই জয় পকেটে পুরতে হবে বিরাট কোহলিদের। তাই প্রস্তুতিও চলছে তেমনভাবেই। তবে ব্যাটিং ও বোলিং বিভাগের পাশে সবচেয়ে বেশি জোর দেওয়া হচ্ছে ফিল্ডিংয়ে।

Advertisement

হ্যামিল্টনে প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন শ্রেয়স আইয়ার-কেএল রাহুলরা। কিন্তু সেই তুলনায় ফিল্ডিং ছিল অনেকটাই দুর্বল। শুধু গত ম্যাচে নয়, গত কয়েক মাস ধরেই ভারতীয় ফিল্ডিংয়ের মান বেশ সাদামাটা। টিম ইন্ডিয়ার ফিল্ডিং কোচ আর শ্রীধরও সে কথা অকপটে স্বীকার করেছেন। তিনি বলেন, “ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলার সময়ই আমাদের ফিল্ডিংয়ের মান নেমে গিয়েছিল। একেবারেই গড়পড়তা ফিল্ডিং হয়েছিল। কিন্তু ইংল্যান্ড বিশ্বকাপে বা তার প্রস্তুতিতে যে উচ্চতায় পৌঁছে গিয়েছিলাম, এখনও সেখানে উঠতে পারিনি।” তাঁর কথাতেই স্পষ্ট, ঘুরে দাঁড়াতে হলে ফিল্ডিংয়ের মান উন্নত করতেই হবে কোহলি অ্যান্ড কোংকে (Indian Cricket Team)।

[আরও পড়ুন: সমর্থকদের হতাশ করে আইজলের কাছে মুখ থুবড়ে পড়ল আত্মবিশ্বাসহীন ইস্টবেঙ্গল]

শনিবার অকল্যান্ডে ডু অর ডাই ম্যাচ ভারতের। কারণ এই ম্যাচ হারলেই সিরিজ হাতছাড়া। তাছাড়া আত্মবিশ্বাস ফিরে পাওয়া নিউজিল্যান্ডও চাইবে ওয়ানডে সিরিজ জিতে টি-টোয়েন্টির বদলা নিতে। তাই সবমিলিয়ে অকল্যান্ডে হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় রয়েছেন সমর্থকরা। কিন্তু জয়ে ফিরতে ভারতীয় দলে কি কোনও বদল আনবেন ক্যাপ্টেন কোহলি? বিশেষজ্ঞদের মতে, বোলিং বিভাগে পরিবর্তন ঘটাতে পারেন অধিনায়ক। কুলদীপ থেকে বুমরাহ- প্রথম ওয়ানডে-তে পেসার-স্পিনার কেউই কিউয়িদের বেগ দিতে পারেননি। তবে সবচেয়ে খারাপ পারফরম্যান্স শার্দূল ঠাকুরের। গত ম্যাচে ৯ ওভারে ৮০ রান দিয়েছিলেন তিনি। তুলে নিয়েছিলেন একটি উইকেট। এমন পরিস্থিতিতে তাঁকে বসিয়ে দলে নেওয়া হতে পারে নবদীপ সাইনিকে। বাকি দল মোটামুটি একইরকম থাকবে বলেই মনে করছে ক্রিকেট মহল। কারণ গত ম্যাচে অভিষেক ঘটানো দুই ওপেনার পৃথ্বী শ ও মায়াঙ্ক আগরওয়ালকে নিশ্চিতভাবেই আরও খানিকটা সময় দেওয়া হবে। তাই ব্যাটিং অর্ডারে হয়তো হাত পড়বে না।

২০১৪ সালে ঘরের মাটিতে ভারতকে পাঁচ ম্যাচের সিরিজে ৪-০ হারিয়েছিল নিউজিল্যান্ড। ছ’বছর পর ফের তাদের সামনে সেই সুযোগ। শনিবারই আবার দেশের জার্সিতে ওয়ানডে অভিষেক হবে ৬ ফুট ৮ ইঞ্চির কাইলি জেমিসনের। নিউজিল্যান্ডের হয়ে প্রথমবার এই উচ্চতার কোনও ক্রিকেটার নামবেন ওয়ানডের বাইশ গজে।

[আরও পড়ুন: বধূ নির্যাতন মামলায় আরও বিপাকে শামি, হাই কোর্টে হাজিরার নির্দেশ বিচারপতির]

The post নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে ফিল্ডিংয়ে জোর, দলে বদল আনতে পারেন কোহলি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement