shono
Advertisement

আইসিসির বার্ষিক পুরস্কার মঞ্চের সেরা তিন খেতাব, ইতিহাসের খাতায় কোহলি

উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ঋষভ পন্থ, জেনে নিন কারা স্থান পেলেন বিশ্বসেরা একাদশে। The post আইসিসির বার্ষিক পুরস্কার মঞ্চের সেরা তিন খেতাব, ইতিহাসের খাতায় কোহলি appeared first on Sangbad Pratidin.
Posted: 01:24 PM Jan 22, 2019Updated: 01:24 PM Jan 22, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির মুকুটে নয়া পালক। আইসিসির বার্ষিক পুরস্কার মঞ্চে ইতিহাস তৈরি করলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। প্রথম ক্রিকেটার হিসেবে একই সঙ্গে আইসিসি বর্ষসেরা ক্রিকেটার, বর্ষসেরা টেস্ট ক্রিকেটার এবং বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের খেতাব পকেটে পুরলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। ২০১৮ সালে ব্যাট হাতে অভাবনীয় সাফল্যের জেরেই এই বিরল সম্মাননা পেলেন বিরাট। এর আগে আর কোনও ক্রিকেটার একই বছরে তিনটি সেরা পুরস্কার জেতেননি।

Advertisement

[হার্দিক কাণ্ডের জের, ভারতীয় দলের ক্রিকেটারদের শিক্ষা দেবে বিসিসিআই]

২০১৭ সালেও আইসিসির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়ে স্যর গারফিল্ড সোবার্স ট্রফিটি জেতেন বিরাট। কিন্তু এবছর তাঁর পারফরম্যান্স সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। একই সঙ্গে টেস্ট ও ওয়ানডে’র বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি। টেস্টে দ্বিতীয় স্থান অধিকার করেছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাডা। এবং ওয়ানডে-তে দ্বিতীয় স্থান অধিকার করেছেন আফগানিস্তানের রাশিদ খান। ২০১৮ সালে, মাত্র ১৩টি টেস্টে ১৩২২ রান করেন ভারতীয় অধিনায়ক। এর মধ্যে পাঁচটি শতরান ছিল, ব্যাটিং গড় ছিল ৫৫.০৮। ওয়ানডে ক্রিকেটে মাত্র ১৪টি টেস্টে তিনি করেন ১২০২ রান। ওয়ানডে-তে ২০১৮ সালে কোহলি করেন ৬টি সেঞ্চুরি। তাঁর ব্যাটিং গড় ছিল ১৩৩.৫৫। আইসিসির তিনটি সেরা পুরস্কার পাওয়ার পাশাপাশি, ওয়ানডে এবং টেস্ট দলের অধিনায়কও নির্বাচিত হয়েছেন কোহলি।

[বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম হচ্ছে মোতেরায়, জোরকদমে চলছে সংস্কার]

এই বিরল সম্মান পেয়ে স্বভাবতই আপ্লুত টিম ইন্ডিয়ার অধিনায়ক। তিনি বলেছেন. “এত বড় পুরস্কার পাওয়াটা সত্যিই গর্বের। এই পুরস্কারগুলি আমাকে আরও তাঁতিয়ে তোলে। নিয়মিত ভাল পারফর্ম করতে উৎসাহ দেয়। কারণ, ধারাবাহিকভাবে উচ্চমানের পারফরম্যান্সটা সত্যিই জরুরি।” কোহলি ছাড়াও আইসিসি টেস্ট দলে স্থান পেয়েছেন ঋষভ পন্থ এবং জসপ্রিত বুমরাও। অন্যদিকে, কোহলির পাশাপাশি টেস্ট দলে স্থান পেয়েছেন রোহিত শর্মা, কুলদীপ যাদব এবং জসপ্রিত বুমরাও। আইসিসির উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ঋষভ পন্থ। 

The post আইসিসির বার্ষিক পুরস্কার মঞ্চের সেরা তিন খেতাব, ইতিহাসের খাতায় কোহলি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement