shono
Advertisement

কোথায় অফ ফর্ম! নেটে কোহলির দাপুট ব্যাটিংয়ে মুগ্ধ অনুরাগীরা

ভাইরাল হয়ে গিয়েছে 'কিং' কোহলির নেট অনুশীলনের ভিডিও।
Posted: 08:19 PM Aug 25, 2022Updated: 11:58 AM Aug 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ খেলতে টিম ইন্ডিয়া এখন সংযুক্ত আরব আমিরশাহীতে। রবিবার পাকিস্তানের সঙ্গে হাই ভোল্টেজ ম্যাচ। আর সেই ম্যাচের আগে দেশের ক্রিকেট অনুরাগীদের চোখ আটকে একজনের দিকেই। তিনি বিরাট কোহলি (Virat Kohli)। প্রায় তিন বছর শতরান থেকে দূরে থাকা ‘কিং’ স্বমহিমায় ফিরবেন কিনা, প্রতিযোগিতা শুরুর আগে তা নিয়েই কৌতূহল তুঙ্গে সকলের।

Advertisement

চলতি বছরের আইপিএল থেকে শুরু করে দ্বিপাক্ষিক সিরিজ, কোহলির ব্যাটে রান আসেনি একেবারেই। ভক্তদের অপেক্ষা ক্রমেই যেন দীর্ঘ থেকে দীর্ঘায়িত হচ্ছে। কিন্তু আরব দেশে নেটে কোহলির ব্যাটিং দেখে নতুন করে আশায় বুক বাঁধছেন নেটিজেনরা। জাদেজা, চাহালকে বলে বলে ছক্কা হাঁকাতে দেখা গিয়েছে তাঁকে। যেভাবে ব্যাট ও বলের সংযোগ হচ্ছে, দেখলে কে বলবে সাফল্য বহুদিনই ধরাছোঁয়ার বাইরে! সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ভিডিও। কেবল কোহলি নন, দলের আরেক স্তম্ভ অধিনায়ক রোহিত শর্মাকেও দারুণ ছন্দে ব্যাট করতে দেখা গিয়েছে। কিন্তু তিনি নন, কোহলিই আগ্রহের তালিকায় শীর্ষে।

[আরও পড়ুন: রক্ত দিয়ে ফিদায়েঁ পাক জঙ্গির প্রাণ বাঁচাল ভারতীয় সেনা]

সম্প্রতি এক সাক্ষাৎকারে আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান বলেই দিয়েছেন, ”উনি এমন সব শট খেলছেন, দেখলে কে বলবে ফর্মে নেই। আমার মতে, ওঁকে একেবারেই আউট অফ ফর্ম বলা যাবে না। আসলে ওঁর প্রতি প্রত্যাশাই বেশি সকলের। লোকেরা চায় উনি প্রতি দ্বিতীয় ম্যাচে শতরান করুন।”

পাশাপাশি কোহলির অধ্যবসায় নিয়েও বিস্ময় প্রকাশ করেছেন রশিদ। তিনি জানাচ্ছেন, আইপিএলের সময় পাশাপাশি নেটে অনুশীলন করার সময় দেখেছেন একটানা দু’ঘণ্টারও বেশি সময় ধরে ব্যাট করে যাচ্ছেন কোহলি। এমনকী, সকলে উঠে গেলেও বিরাটকে দেখা গিয়েছে অনুশীলন চালিয়ে যেতে। রশিদ জানাচ্ছেন, যেভাবে কোহলি নিজেকে ম্যাচের জন্য প্রস্তুত করেন তা দেখার মতো।

উল্লেখ্য, নিজের ফর্ম নিয়ে মুখ খুলতে দেখা গিয়েছে বিরাটকেও। তিনি জানিয়েছেন, তিনি মনে করেন, খুব একটা খারাপ খেলছেন না তিনি। বলছেন, ”মাঝে মাঝেই ছন্দ পেয়ে গেলে বুঝতে পারছি, ভাল পারফরম্যান্স হচ্ছে আমার। এক্ষেত্রে খুব একটা চিন্তার বিষয় রয়েছে বলে আমি মনে করি না।” তবে তিনি চিন্তার কিছু না দেখলেও অনুরাগীদের চিন্তা বাড়ছে। ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে দিনরাতের টেস্ট ম্যাচে শেষবার সেঞ্চুরি করেছিলেন কিং কোহলি। তারপর থেকে শতরান না পেলেও মোটামুটি ভাল স্কোর করছিলেন তিনি। কিন্তু চলতি বছরের আইপিএল থেকে শুরু করে দ্বিপাক্ষিক সিরিজ, কোহলির ব্যাটে রান আসেনি একেবারেই। এবার কি আসবে? নেটে কোহলির বিক্রম কিন্তু স্বপ্ন দেখাচ্ছে।

[আরও পড়ুন: কুর্সি সংকটে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, খনি দুর্নীতিতে হারাতে পারেন বিধায়ক পদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement