shono
Advertisement

হৃদরোগে আক্রান্ত রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন! ‘বাজে গুজব’ সাফ জানাল ক্রেমলিন

গত সপ্তাহেই চিন সফরে গিয়েছিলেন পুতিন।
Posted: 04:28 PM Oct 24, 2023Updated: 04:28 PM Oct 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হৃদরোগে আক্রান্ত হয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন! এমনই গুঞ্জন ক্রমে জোরালো হচ্ছিল। কিন্তু সেই আশঙ্কা উড়িয়ে দিল ক্রেমলিন। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে জানা গিয়েছে, সম্পূর্ণ সুস্থ রয়েছেন পুতিন।

Advertisement

এক রুশ টেলিগ্রাম চ্যানেলের পক্ষ থেকে জানানো হয়েছিল হৃদরোগে আক্রান্ত হয়েছেন রুশ প্রেসিডেন্ট। তার পর থেকেই নানা মহলে পুতিনের অসুস্থতা নিয়ে নানা জল্পনা শুরু হয়েছিল। এমনকী, রুশ প্রেসিডেন্ট আদৌ বেঁচে রয়েছেন কিনা, তা নিয়েও প্রশ্ন তুলে কেউ কেউ পোস্ট করছিলেন এক্স হ্যান্ডলে। অবশেষে মুখ খুলে ক্রেমলিন সমস্ত গুঞ্জনকে উড়িয়ে দিল। 

রয়টার্স সূত্রে খবর, মঙ্গলবার ক্রেমলিনের (Kremlin) মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। রুশ টেলিগ্রাম চ্যানেল ও কয়েকটি পশ্চিমি সংবাদমাধ্যম পুতিনের (Vladimir Putin) অসুস্থতা নিয়ে যে খবর প্রকাশ করেছিল সেই বিষয়ে তাঁকে প্রশ্ন করা হয়। তখন সমস্ত খবরের তথ্য নস্যাৎ করে পেসকভ জানিয়ে দেন, রাশিয়ার প্রেসিডেন্ট সম্পূর্ণ সুস্থ রয়েছেন। রবিবার সন্ধ্যা থেকে নাকি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন পুতিন- এই খবরও সম্পূর্ণ মিথ্যা বলে উড়িয়ে দেন ক্রেমলিনের মুখপাত্র। ‘বডি ডাবল’ ব্যবহার করার বিষয়টিকেও অযৌক্তিক বলেন তিনি।

[আরও পড়ুন: হ্যাকিংয়ে ডলার হাতিয়ে মিসাইল বানাচ্ছেন কিম! আমেরিকার দাবিতে শোরগোল]

উল্লেখ্য, এর আগেও পুতিনের ‘বডি ডাবল’ ব্যবহার করার গুঞ্জন শোনা গিয়েছিল। দাবি করা হয়েছিল, তিনি নাকি বহুদিন ধরে বিভিন্ন জায়গায় নিজের ‘বডি ডাবল’ ব্যবহার করেন। এক সাক্ষাৎকারে নিজেই সেই খবর অস্বীকার করেন পুতিন। তাঁকে নাকি নিরাপত্তার খাতিরে একবার ‘বডি ডাবল’ ব্যবহার করার কথা বলা হয়েছিল। কিন্তু তিনি তা করেননি। 

বলে রাখা ভালো, গত ৭ অক্টোবর ৭১-এ পা দিয়েছেন পুতিন। স্বাস্থ্য সচেতন রুশ প্রেসিডেন্ট সব সময়ই বিভিন্ন বৈঠকে ব্যস্ত থাকেন। প্রায়ই জনতার সামনে এসে নিজের বক্তব্য রাখেন। গত সপ্তাহেই তিনি ‘বেল্ট অ্যান্ড রোড’ সম্মেলনে যোগ দিতে চিনে গিয়েছিলেন। চিনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠকও করেন তিনি। 

[আরও পড়ুন: ‘আত্মরক্ষার অধিকার রয়েছে ইজরায়েলের’, চাপের মুখে ডিগবাজি ‘প্যালেস্টাইনপন্থী’ চিনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement