shono
Advertisement

ভোটের আগে ঘুষ! বিজেপি বিধায়কের দেওয়া শাড়ি পুড়িয়ে অভিনব প্রতিবাদ কর্ণাটকে

পাঁচ বছর ধরে কোনও কাজ করেননি বিধায়ক, অভিযোগ ভোটারদের।
Posted: 12:31 PM Mar 10, 2023Updated: 12:31 PM Mar 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি বিধায়কের (BJP MLA) উপহার দেওয়া শাড়ি পুড়িয়ে দিলেন আমজনতা। গত পাঁচ বছরে নাগরিকদের কোনও উন্নতি করেননি ওই বিধায়ক, তার প্রতিবাদেই এহেন কাজ করেন সাধারণ মানুষ। বিজেপি (BJP) শাসিত কর্ণাটকের (Karnataka) ঘটনায় স্বভাবতই অস্বস্তিতে গেরুয়া শিবির। যদিও এই ঘটনাকে কংগ্রেসের ষড়যন্ত্র বলে দাবি করেছেন সংশ্লিষ্ট বিধায়ক।

Advertisement

চলতি বছরেই কর্ণাটকে বিধানসভা নির্বাচন রয়েছে। তার আগেই স্থানীয় জনতাকে শাড়ি উপহার দেওয়ার সিদ্ধান্ত নেন চিকমাগালুরের বিধায়ক সিটি রবি। সেই মতোই তাঁর সহকারীরা শাড়ি বিতরণ করেন। যদিও তাঁদের দাবি, উগাডি পরব উপলক্ষেই বিধায়কের তরফে উপহার দেওয়া হচ্ছে। নববর্ষের সময়েই দক্ষিণ ভারতের বেশ কয়েকটি রাজ্যে এই উৎসব পালিত হয়।

[আরও পড়ুন: ডিএ ধর্মঘট রুখতে আরও কড়া নবান্ন, চার বেলা হাজিরা খাতায় সইয়ের নির্দেশ]

কিন্তু এই শাড়ি উপহার পেয়েই সেগুলি পুড়িয়ে দেওয়া হয়। স্থানীয়দের দাবি, ভোটের আগে ঘুষ দিচ্ছেন তাঁদের বিধায়ক। কিন্তু গত ৫ বছর ধরে এলাকার কোনও কাজ করেননি তিনি। কোভিডের সময়ে পরিশ্রুত পানীয় জলের অভাবে সমস্যায় পড়েছেন তাঁরা। তাই এই ঘুষের শাড়িও তাঁরা নেবেন না। শাড়ি পুড়িয়ে দেওয়ার ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়।

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন বিজেপি বিধায়ক রবি। তাঁর মতে, “মিথ্যা ও কংগ্রেস-এরা আসলে একই মুদ্রার দুই পিঠ। মিথ্যাকেই সত্যি বলে প্রমাণ করার রোগ আছে কংগ্রেসের। ওরাই নাটক করে দেখাতে চাইছে যে বিজেপি কোনও কাজ করেনি। এমনভাবেই কংগ্রেস প্রচারের আলোয় আসতে চায়।” 

[আরও পড়ুন: কংগ্রেস আমলে বিদ্যুৎ ছিল না, তাই জনসংখ্যা বেড়েছে! কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে হাসাহাসি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement