shono
Advertisement

ভিডিওয় দেখুন কীভাবে কাশ্মীর দখলের হুমকি দিচ্ছে হাফিজের ছেলে তালহা

ভারতীয় সেনাকেও কটাক্ষ করতে ছাড়েনি তালহা। The post ভিডিওয় দেখুন কীভাবে কাশ্মীর দখলের হুমকি দিচ্ছে হাফিজের ছেলে তালহা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:56 AM Mar 30, 2017Updated: 07:10 PM Dec 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাবার থেকেও এক কদম এগিয়ে কাশ্মীর দখল করার হুঁশিয়ারি দিল পাক জঙ্গি সংগঠন লস্কর-এ-তৈবার অন্যতম প্রতিষ্ঠাতা হাফিজ সইদের ছেলে হাফিজ তালহা সইদ। লস্করের প্রতিষ্ঠাতা সংগঠন নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী জামাত-উদ-দাওয়ার নতুন সুপ্রিমো তালহা সম্প্রতি এক জ্বালাময়ী বক্তৃতায় কাশ্মীর দখলের জন্য ভারতের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছেন। পাকিস্তান সরকারের মদতেই উপত্যকায় সন্ত্রাসী কার্যকলাপ চালাচ্ছে নিষিদ্ধ জঙ্গি সংগঠনগুলি, ফের একবার তা প্রমাণ করল তালহার এই হুঁশিয়ারি। ভিডিওয় দেখা যাচ্ছে তালহা বলছে, কাশ্মীরের জন্য জামাতের লড়াই থামবে না।

Advertisement

তবে নিজের বক্তব্য পাক প্রশাসনকেও রেয়াত করেনি হাফিজের ছেলে। সে বলেছে, ‘পাকিস্তান চায় কাশ্মীর ইস্যুকে আন্তর্জাতিক মঞ্চে নিয়ে যেতে। কিন্তু কাশ্মীরের জন্য আন্দোলন কোনও সন্ত্রাসী কার্যকলাপ নয়। আমাদের আন্দোলন নিরবিচ্ছিন্ন। কাশ্মীরের জন্য লড়াই চলবে।’ ভিডিওয় ভারতীয় সেনাকেও কটাক্ষ করতে ছাড়েনি তালহা। তাঁর দাবি, ভারতীয় সেনা তাদের মুখোমুখি হতে ভয় পায়। জানা গিয়েছে, বাবা হাফিজ সইদকে পাক সরকার গৃহবন্দি করার পর ভারতের বিরুদ্ধে সন্ত্রাসী লড়াইয়ের জিগির নিজের কাঁধে তুলে নিয়েছে তালহা। প্রসঙ্গত, ২০১২ সালে তৈরি মার্কিন যুক্তরাষ্ট্রের সন্ত্রাসবাদী তালিকায় নাম রয়েছে তালহার। ২০১৩ সালে শ্রীনগরে সিআরপিএফ ক্যাম্পে ফিঁদায়ে হানার সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত ছিল তালহা। তার ঠিক দু’বছর পর কাশ্মীরের উধমপুরে বিএসএফ কনভয়ে হামলার অন্যতম সন্দেহভাজনের তালিকায় রয়েছে তালহার নাম। ভিডিওয় দেখুন তালহার সেই সন্ত্রাসের উসকানিমূলক ভাষণ-

The post ভিডিওয় দেখুন কীভাবে কাশ্মীর দখলের হুমকি দিচ্ছে হাফিজের ছেলে তালহা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement