shono
Advertisement

লিলুয়ার রেল আবাসনে বন্ধ জলের জোগান, প্রতিবাদে বিক্ষোভ আবাসিকদের

রেলের দপ্তর ঘেরাও করে বিক্ষোভ দেখান আবাসিকরা। The post লিলুয়ার রেল আবাসনে বন্ধ জলের জোগান, প্রতিবাদে বিক্ষোভ আবাসিকদের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:25 PM Jul 01, 2020Updated: 06:25 PM Jul 01, 2020

সুব্রত বিশ্বাস: করোনা মহামারীর আবহে জল সরবরাহ বন্ধ লিলুয়ার রেল আবাসনে। সংক্রমণের ভয়ে অন্য জায়গায় গিয়ে জল সংগ্রহ করতে পারছেন না ওই আবাসনের বাসিন্দারা। তাঁদের দাবি, বারবার অভিযোগ জানানো সত্বেও মিলছে না সুরাহা। ফলে একপ্রকার বাধ্য হয়েই বুধবার রেলের কারিগরি বিভাগের আইওডব্লু দপ্তর ঘেরাও করে বিক্ষোভ দেখান আবাসিকরা।

Advertisement

[আরও পড়ুন: লিলুয়া রেল ওয়ার্কশপে দুর্ঘটনা, নিরাপত্তার দাবিতে বিক্ষোভ কর্মীদের]

আবাসিকদের অভিযোগ, স্ট্রাচি রোডের আবাসনে জল না থাকায় চরম বিপদের মধ্যে পড়েছেন তাঁরা। মারণ ভাইরাসের আতঙ্কে অন্য জায়গায় গিয়ে জল আনা কঠিন ব্যাপার। সংক্রমণের ভয়ে অন্য আবাসনে গিয়ে জল আনা যাচ্ছে না। এই পরিস্থিতিতে আবাসনে জাল না থাকায় চরম বিপদের মুখে পড়েছেন তাঁরা। আইওডব্লু’র সুপারভাইজার রণজিৎ পাখিরা জানিয়েছেন, ১৭ নম্বর স্ট্রাচি রোডের পিছনের দিকে পাইপ ফেটে যাওয়ায় বিপত্তির সৃষ্টি হয়েছে। তবে দ্রুত মেরামতের কাজ চলছে। যদিও আবাসিকদের অভিযোগ, ব্রিটিশ আমলের জলের পাইপগুলির ঠিকমতো রক্ষণাবেক্ষণ হয় না। সুপারভাইজার সঠিকভাবে তদারকি করেন না। ফলে বারবার এই বিপত্তির মধ্যে পড়তে হচ্ছে তাঁদের। আগে যখন পরিস্থিতি স্বাভাবিক ছিল তখন পড়শিদের বাড়ি গিয়ে জল আনা যেত। কিন্তু বর্তমানে সংক্রমণের ভয়ে অনেকেই এটা পছন্দ করছেন না। তাই করোনা পরিস্থিতিতে জলের সমস্যা চরমে উঠেছে বলে তাঁরা অভিযোগ জানান।

উল্লেখ্য, কয়েকদিন আগেও লিলুয়ার রেল আবাসনে নিকাশি ব্যবস্থা ভেঙে পড়ার অভিযোগ উঠে আসে। জমা জল থেকে মশার উপদ্রব দেখা দেয়। করোনা আবহে ডেঙ্গুর মতো রোগের সম্ভাবনায় রীতিমতো আতঙ্কিত হয়ে ওঠেন আবাসিকরা। সব মিলিয়ে আবাসনের যথাযথ রক্ষণাবেক্ষণ নিয়ে অভিযোগ জানিয়ে আসছেন আবাসিকরা।

[আরও পড়ুন: দ্রুত শস্যবিমার টাকা দিতে ISRO’র প্রযুক্তিতে ক্ষতিগ্রস্তদের তালিকা বানাচ্ছে রাজ্য]

The post লিলুয়ার রেল আবাসনে বন্ধ জলের জোগান, প্রতিবাদে বিক্ষোভ আবাসিকদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement