shono
Advertisement

২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড অঙ্কে বাড়ল সংক্রমণ, একদিনে করোনার বলি ১০

অতীত সব রেকর্ড ভেঙে দিল এদিনের সংখ্যা। The post ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড অঙ্কে বাড়ল সংক্রমণ, একদিনে করোনার বলি ১০ appeared first on Sangbad Pratidin.
Posted: 07:31 PM Jun 26, 2020Updated: 07:37 PM Jun 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, প্রতিদিন টেস্ট হচ্ছে। তাই সংক্রমিতের সংখ্যা বৃদ্ধি পাওয়াটাই স্বাভাবিক। তবে দেখতে হবে রাজ্যে অ্যাকটিভ কেস কতগুলি। সেই সঙ্গে রাজ্যে সুস্থতার যে বাড়ছে, সে কথাও মনে করিয়ে দেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাঁর এই মন্তব্যের দিনই আক্রান্তের নিরিখে নয়া রেকর্ড গড়ল রাজ্য। ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচশো।

Advertisement

[আরও পড়ুন: হাসপাতালের অন্য জঞ্জালের সঙ্গে মেশানো যাবে না ব্যবহৃত পিপিই কিট, নির্দেশিকা জারি কেন্দ্রের]

এতদিন পর্যন্ত সংক্রমিতের সংখ্যা ৫০০-র গণ্ডি পেরোয়নি। কিন্তু এদিন স্বাস্থ্যদপ্তরের দেওয়া পরিসংখ্যান ফের চিন্তার ভাঁজ ফেলল বঙ্গবাসীর কপালে। এদিনের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমণ ছড়িয়েছে ৫৪২ জনের শরীরে। যা এ রাজ্যে এখনও পর্যন্ত সর্বোচ্চ। রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা একলাফে ১৬ হাজার ছাড়িয়ে গেল। মোট করোনা আক্রান্ত ১৬ হাজার ১৯০ জন। তার মধ্যে শুধু কলকাতাতেই একদিনে ১২৮ জনের শরীরে ভাইরাসের হদিশ মিলেছে। বর্তমানে রাজ্যের অ্যাকটিভ কেস ৫ হাজার ৩৯।

তবে সুস্থতার হার বাড়ছে রোজ। একদিনে সুস্থ হয়েছেন ৩৪৫ জন। যার মধ্যে কলকাতায় ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৬ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১০ হাজার ৫৩৫ জন। সুস্থতার হার ৬৫.০৭ শতাংশ। যা বৃহস্পতিবারের তুলনায় কিঞ্চিত কম।

তবে করোনাজয়ীরা যেমন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহস জোগাচ্ছে, তেমনই এখনও এই ভাইরাস কাড়ছে সাধারণের প্রাণ। একদিনে রাজ্যে করোনার বলি ১০। যার মধ্যে কলকাতায় মৃত্যু হয়েছে তিন জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনার কামড়ে মৃত ৬১৬ জন। এদিকে, করোনা মোকাবিলায় নিয়মিত চলছে নমুনা টেস্টও। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৫৩৭ জনের করোনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত ৪ লক্ষ ৪৮ হাজার ৭৯৫ টি নমুনা টেস্ট হয়েছে রাজ্যে।

[আরও পড়ুন: ‘কোভিড প্রোটোকল মানা হচ্ছে না বিদেশ থেকে আসা বিমানে’, কেন্দ্রকে চিঠি দিচ্ছেন ক্ষুব্ধ মমতা]

The post ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড অঙ্কে বাড়ল সংক্রমণ, একদিনে করোনার বলি ১০ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement