shono
Advertisement

‘মদন শুধুই রবীন্দ্রসংগীত গাইবে’, প্রশাসনিক বৈঠকে কেন এমন ‘নির্দেশ’ মমতার?

ব্যাপারটা কী?
Posted: 06:37 PM Nov 17, 2021Updated: 07:12 PM Nov 17, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনীতির আঙিনায় তিনি এক রঙিন চরিত্র। কখনও ‘ও লাভলি’ তো কখনও পুজো স্পেশ্যাল গান গেয়ে রাজ্যবাসীকে চমকে দিয়েছেন। তিনি মদন মিত্র। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন, কামারহাটির তৃণমূল বিধায়ক শুধুমাত্র রবীন্দ্রসংগীতই গান! নিজের মুখেই সে কথা বলে দিলেন মুখ্যমন্ত্রী।

Advertisement

ব্যাপারটা কী? আসলে এদিন মধ্যমগ্রামে প্রশাসনিক বৈঠকে উপস্থিত হয়েছিলেন মমতা (CM Mamata Banerjee)। তখন বৈঠকের প্রায় শেষ দিক। বেশ হালকা মেজাজেই ছিলেন মুখ্যমন্ত্রী। সকলে চা পেয়েছেন কি না, সে খোঁজও রাখছিলেন। তার মধ্যেই হঠাৎ করে মদন মিত্রর কথা মনে পড়ে মুখ্যমন্ত্রীর। সঙ্গে সঙ্গে জিজ্ঞেস করেন, “আরে মদন মিত্র (Madan Mitra) কিছু বলল না তো! ওকে তো আমি এতক্ষণ দেখতেই পাইনি! ও কোথায়?”

[আরও পড়ুন: কলকাতা পুরভোটের প্রচারে দীনেশ ত্রিবেদীর নেতৃত্বে কমিটি বিজেপির, বড় দায়িত্ব অর্জুনকেও]

এরপরই ঠাট্টার সুরে মমতা বলেন, “ও আর কী বলবে, এখন চেয়ারম্যান হয়েছে স্টেট ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট না কীসের যেন। ও এখন বলবে না। শুধু রবীন্দ্রসংগীত গাইবে।” এর মধ্যেই আবার মঞ্চের বাঁ-দিকে নজর যায় মুখ্যমন্ত্রীর। চোখ পড়ে বসিরহাটের সাংসদ নুসরত জাহানের (Nusrat Jahan) দিকে। তাঁরও খোঁজখবর নেন তৃণমূল সুপ্রিমো। এরপর সামনে ফিরতেই ভেসে আসে মদন মিত্রর গলা। মুখ্যমন্ত্রীর উদ্দেশে কামারহাটির বিধায়ক বলে দেন, “আপনার দেওয়া নির্দেশ যথাযথ ভাবে পালন করছি।” তা শুনে হাসি মুখে মমতার প্রশ্ন, “তুমি অন্য কিছু গাইছ না তো, রবীন্দ্রসংগীত ছাড়া?” উত্তরে মদন বলেন, তিনি এখন স্রেফ রবীন্দ্রসংগীত নিয়েই আছেন। শুনে ফের একগাল হেসে মুখ্যমন্ত্রী বলেন, “ওকে, ঠিক আছে।”

বিধায়ক নয়, নিজেকে তৃণমূল নেত্রীর বিশ্বস্ত সৈনিক হিসেবে পরিচয় দিতেই ভালবাসেন মদন মিত্র। নিজেই বলেন, ‘এম এম ইজ আ কালারফুল বয়।’ কথায় কথায় গানও গেয়ে ওঠেন। ‘ও লাভলি’ গানটি তো রীতিমতো ভাইরাল। ভোটের আগে বিরোধীদের বিঁধেও গান গেয়েছেন। আর তাই গান নিয়েই মদন মিত্রর সঙ্গে ঠাট্টা করলেন মুখ্যমন্ত্রী। এবার দেখার, মদন মিত্র রবীন্দ্রসংগীতের বাইরে কিছু গান কি না!

[আরও পড়ুন: SSC গ্রুপ ডি কর্মী নিয়োগে বেনিয়ম, ২৫ জন চাকরিজীবীর বেতন বন্ধের নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার