shono
Advertisement

বাংলাকে বদনামের চেষ্টা বরদাস্ত নয়, বন্দে ভারতে পাথর ছোঁড়া ইস্যুতে ফুঁসে উঠলেন মুখ্যমন্ত্রী

বাংলার সমালোচনা করে বিপাকে পড়েছে বঙ্গ বিজেপি নেতৃত্ব।
Posted: 01:20 PM Jan 05, 2023Updated: 04:09 PM Jan 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাকে বদনামের চেষ্টা বরদাস্ত নয়। বন্দে ভারতে পাথর ছোঁড়া ইস্যুতে বৃহস্পতিবার ফুঁসে উঠলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।। রেল সাফ জানিয়ে দিয়েছে, বাংলায় নয়, বিহারে মধ্যে দিয়ে যাওয়ার সময় সেমি হাইস্পিড ট্রেনে পাথর ছোঁড়া হয়েছিল। এরপরই সরব হয়েছে তৃণমূল নেতৃত্ব। আর বাংলার সমালোচনা করে বিপাকে পড়েছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। রীতিমতো ঢোক গিলতে বাধ্য হয়েছেন তাঁরা।

Advertisement

এদিন গঙ্গাসাগরে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় কড়া বার্তা দিয়েছেন। তাঁর কথায়, “বাংলাকে বদনামের চেষ্টা বরদাস্ত নয়। এই অপচেষ্টার কড়া নিন্দা করছি। বন্দে ভারতে পাথর ছুঁড়ে বাংলাকে বদনামের চেষ্টা করা হয়েছে। যারা ভুয়ো খবর ছড়িয়েছে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। আইন আইনের পথে চলবে” তিনি আরও বলেন, “বিহারের মানুষের ক্ষোভ থাকতেই পারে। গণতান্ত্রিক ক্ষোভ থাকলে তারা একটা ঘটনা ঘটিয়েও থাকলে তাদের তো অপমান করা যায় না। আমি মনে করি তাদেরও পাওয়ার অধিকার আছে। ক্ষমতায় বিজেপি সরকার না থাকলে কি পাওয়ার অধিকার নেই?”

[আরও পড়ুন: হল না জামিন, গরু পাচার মামলায় ফের জেল হেফাজতে অনুব্রত ও সায়গল]

এরপরই রাজ্যেকে বঞ্চনা নিয়ে সরব হন বাংলার প্রশাসনিক প্রধান। তাঁর কথায়, “বন্দে ভারত তো পুরনো ট্রেনকে রং করে চালিয়ে দিয়েছে। গত ১১ বছরে রাজ্যকে একটা নতুন ট্রেনও দেয়নি। বরং বহু ট্রেন বন্ধ করে দিয়েছে।” একা মুখ্যমন্ত্রী নন, বিজেপিকে তুলোধোনা করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ টুইটারে সরাসরি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে ‘মিথ্যের জনক’ বলে কটাক্ষ করেছেন। তাঁর কথায়, “বিরোধী দলনেতা নির্লজ্জের মতো ভুয়ো ভিডিও শেয়ার করেছেন। পাথর ছোঁড়া হয়েছে বিহারে, বাংলায় নয়। বাংলার গুন্ডামিকে প্রশয় দেয় না। বিজেপি আবারও মিথ্যে ছড়িয়ে রাজ্য়ের শান্তিভঙ্গ করার চেষ্টা করেছে।”

 

এদিকে বন্দে ভারত তোপ ব্যুমেরাং হয়েছে বিজেপির কাছে। ঢোক গিলতে বাধ্য হয়েছেন তাঁরা। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলছেন, “বিহার থেকে পাথর ছুঁড়েছে জানব কী করে।”

[আরও পড়ুন: উদযাপন হলেও আজ নয় মুখ্যমন্ত্রীর জন্মদিন, জানেন কবে জন্মেছিলেন মমতা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার