shono
Advertisement

প্রেসিডেন্সি ও দমদম জেল থেকে পাক-বন্দিদের সরিয়ে দিল রাজ্য সরকার

হাই সিকিউরিটি সেলে নিয়ে যাওয়া হল পড়শি দেশের নাগরিকদের। The post প্রেসিডেন্সি ও দমদম জেল থেকে পাক-বন্দিদের সরিয়ে দিল রাজ্য সরকার appeared first on Sangbad Pratidin.
Posted: 08:07 PM Feb 27, 2019Updated: 08:16 PM Feb 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তের আকাশে সংঘাত চরমে। পুলওয়ামায় জঙ্গি হামলার পর পাকিস্তানের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন দেশবাসী। এই প্রেক্ষাপটে শহরের দুটি সংশোধানাগার থেকে ১৪ জন পাক বন্দিকে হাই সিকিউরিটি সেলে সরিয়ে দিল রাজ্য সরকার। জানা গিয়েছে, পরিবর্তিত পরিস্থিতিতে আপাতত সেলের বাইরে বেরোতে পারবেন না পড়শি দেশের নাগরিকরা। তাদের উপর সর্বক্ষণ নজর রাখছেন কারাদপ্তরের আধিকারিকরা।

Advertisement

[ কওসরকে ছিনতাইয়ের ছক বানচাল, এসটিএফের জালে ২ জামাত জঙ্গি]

ভালবাসার দিনে রক্ত ঝরেছে কাশ্মীরে। ১৪ ফ্রেরুয়ারিতে পুলওয়ামায় সিআরএফের কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলায় শহিদ হয়েছেন এ রাজ্যের দু’জন-সহ ৪৯ জন জওয়ান। পাকিস্তানের বিরুদ্ধে বদলা চাই। প্রতিবাদে গর্জে ওঠেছেন দেশবাসী। শহিদদের স্মরণে দেশের বিভিন্ন প্রান্তে যেমন মোমবাতি মিছিল বেরিয়েছে, তেমনি আবার রাজস্থানের জয়পুর সেন্ট্রাল জেলে পাকিস্তানের এক নাগরিককে পিটিয়ে মেরেছে অন্য বন্দিরা। এ রাজ্যের জেলে পড়শি দেশের বন্দিদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন সরকার। কারাদপ্তর সূত্রে খবর, কলকাতার দুটি জেলে এখন বন্দি পাকিস্তানের ১৪ জন নাগরিক। প্রেসিডেন্সি জেলের রয়েছে ৪ জন আর দমদম সেন্ট্রাল জেলে ১০ জন। কারাদপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, ভিসা সংক্রান্ত বেনিয়ম ও অপরাধমূলক কাজের জন্য তাদের গ্রেপ্তার করা হয়েছে। জেলের অন্য বন্দিদের সঙ্গে পাক-বন্দিদের সম্পর্ক ভালই। এখনও পর্যন্ত কোনও সমস্যা হয়নি। কিন্তু পুলওয়ামায় জঙ্গি হামলার পর আর ঝুঁকি নিতে রাজি নয় কারাদপ্তর। জানা গিয়েছে, আমেরিকান সেন্টারে হানায় সাজাপ্রাপ্ত কিংবা মাওবাদীরা যে ধরনের সেলে থাকে, পাক বন্দিদের জন্যও জেলে তেমনই একটি সেল তৈরি করেছে কারাদপ্তর। আপাতত সেই সেলের বাইরে পা রাখারও অনুমতি নেই প্রতিবেশী দেশের ১৪ জন নাগরিকের। সেলে পাক বন্দিদের উপর সর্বক্ষণ নজর রাখছেন কারাদপ্তরের আধিকারিকরা।

এদিকে মঙ্গলবার ভোরে পাক-অধিকৃত কাশ্মীরে বায়ুসেনার প্রত্যাঘাতের পর কলকাতা বিমানবন্দরে হাই অ্যালার্ট জারি করেছে ডিজিসিএ। বিমানবন্দরে সিআইএসএফ জওয়ানদের সংখ্যা বাড়ানো হয়েছে, স্নিফার ডগ নিয়ে যাত্রীদের ব্যাগে তল্লাশি চলছে। বিমানবন্দরের বিভিন্ন জায়গায় মোতায়েন কুইক রেসপন্স টিম। 

[ কলকাতার ব্যবসায়ীকে অপহরণের ঘটনায় গ্রেপ্তার বিহারের দুই ডন]

The post প্রেসিডেন্সি ও দমদম জেল থেকে পাক-বন্দিদের সরিয়ে দিল রাজ্য সরকার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement