shono
Advertisement

WB Panchayat Vote 2023: ‘দর্শক হয়ে থাকব না’, কমিশনকে কেন্দ্রীয় বাহিনীর ‘জুজু’ দেখাল হাই কোর্ট

মনোনয়ন পর্বে রাজ্যে অশান্তি নিয়ে ক্ষুব্ধ হাই কোর্ট।
Posted: 01:38 PM Jun 15, 2023Updated: 04:38 PM Jun 15, 2023

গোবিন্দ রায়: মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে রাজ্যে রক্তপাত। এই পরিস্থিতিতে রাজ্য নির্বাচন কমিশনের ভূমিকায় ক্ষুব্ধ কলকাতা হাই কোর্ট। প্রধান বিচারপতির হুঁশিয়ারি, “রাজ্যের সব জেলায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার নির্দেশ দেব?”

Advertisement

কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশকে পুনর্বিবেচনার আরজিতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় রাজ্য নির্বাচন কমিশন। ওই মামলার শুনানিতে রাজ্যের তরফে জানানো হয়, “গত পরশু আইএসএফ ১৫ হাজার সমর্থক নিয়ে মনোনয়ন পেশ করতে গিয়েছেন। মনোনয়ন কেন্দ্র ভাঙচুর করেছে। বিজেপির দুই নেতা দুই জেলায় অশান্তি তৈরি করেছে। গোটা রাজ্যজুড়ে বিজেপি সহ বিরোধীরা অশান্তি তৈরি করছে।” প্রধান বিচারপতি জানান, “১৪৪ ধারা জারি রয়েছে। পুলিশ পদক্ষেপ করুক।” কার্যত হুঁশিয়ারির সুরে প্রধান বিচারপতি রাজ্য নির্বাচন কমিশনকে জানান, “আমি সব জেলায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার নির্দেশ দেব?”

[আরও পড়ুন: শ্লীলতাহানি-যৌন হেনস্তার অভিযোগ ব্রিজভূষণের বিরুদ্ধে, খারিজ পকসো আইনের FIR]

প্রধান বিচারপতি আরও জানান, “আমি কমিশনকে উপদেশ দেওয়ার জন্য বসে নেই যে আপনারা উচ্চ আদালতে যান। আপনাদের হাতে উচ্চ আদালতে যাওয়ার সুযোগ রয়েছে। কিন্তু আপনারা যদি আমাদের নির্দেশকে কার্যকর না করার মতো পরিস্থিতি তৈরি করেন, তাহলে আমরা নিশ্চুপ দর্শক হয়ে বসে থাকব না। আমাদের প্রাথমিক মত, নির্বাচন কমিশন আমাদের নির্দেশকে কার্যকর না করার মতো পরিস্থিতি তৈরি করেছে।”

[আরও পড়ুন: সঙ্গে ৪০০ গাড়ির কনভয়! সাইরেন বাজিয়ে বিজেপি ছেড়ে কংগ্রেসে সিন্ধিয়া অনুগামী নেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement