shono
Advertisement

ফের রাজ্যে ফিরল শীত, আগামী ২ দিন কেমন থাকবে তাপমাত্রা?

মরশুমের শেষে শীতের আমেজ। দুদিনের ছোট্ট স্পেলে ফের ফিরল শীত। আগামী দুদিন দক্ষিণবঙ্গে তাপমাত্রা ১-২ ডিগ্রি কমবে। পশ্চিম এবং উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজায় থাকবে শীতের আমেজ।
Posted: 08:55 AM Feb 17, 2024Updated: 09:22 AM Feb 17, 2024

নিরুফা খাতুন: মরশুমের শেষে শীতের আমেজ। দুদিনের ছোট্ট স্পেলে ফের ফিরল শীত। আগামী দুদিন দক্ষিণবঙ্গে তাপমাত্রা ১-২ ডিগ্রি কমবে। পশ্চিম এবং উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজায় থাকবে শীতের আমেজ।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, শনিবার সকালে কুয়াশার দাপট ছিল। তাপমাত্রাও কমবে খানিকটা। কলকাতার তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। ফের সোমবার থেকে বাড়বে তাপমাত্রা। কলকাতায় রাতের তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস এবং দিনের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের উপর থাকবে। আগামী সপ্তাহ থেকেই বসন্তের আমেজ আসবে বাংলায়। বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের প্রভাবে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: ‘সন্দেশখালি নিয়ে এত নাচানাচি…’, সুকান্তকে খোঁচা দিয়ে কী বললেন অভিষেক?]

মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে আগামী দুদিন সকালে কুয়াশার দাপট বজায় থাকবে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই দেখা মিলবে রোদের। আগামী দুদিন তাপমাত্রা সামান্য কমবে। তার পর ফের ঊর্ধ্বমুখী হবে পারদ। সোমবার থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এদিকে, পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে উত্তর পশ্চিম, উত্তর পূর্ব এবং পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। ক্রমশ বাড়বে তাপমাত্রার পারদ।

[আরও পড়ুন: জন্মদিনের পরই হাসপাতালে অঙ্কুশ, হল অস্ত্রোপচার, কেমন আছেন তারকা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার