shono
Advertisement

‘উষ্ণ’ পৌষ, ১৮ ডিগ্রি ছুঁতে পারে কলকাতার তাপমাত্রা!

আগামী সপ্তাহে আবহাওয়া বদলের বড়সড় পূর্বাভাস হাওয়া অফিসের।
Posted: 11:06 AM Jan 04, 2024Updated: 12:28 PM Jan 04, 2024

নিরুফা খাতুন: ‘উষ্ণ’ পৌষের সাক্ষী কলকাতা-সহ গোটা বাংলা। আগামী ৩-৪ দিনে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়বে তাপমাত্রা। কলকাতার তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডিও ছুঁতে পারে বলেই দাবি আবহাওয়াবিদদের। তবে ১০ জানুয়ারির পর থেকে নতুন করে ফের জাঁকিয়ে পড়তে পারে শীত। দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টি আর উত্তরবঙ্গে সঙ্গে তুষারপাতের সম্ভাবনাও রয়েছে।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, কেরল ও কর্ণাটক উপকূল থেকে একটি অক্ষরেখা রয়েছে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং দক্ষিণ শ্রীলঙ্কা উপকূল ছাড়াও ঘূর্ণাবর্ত রয়েছে হরিয়ানাতে। একটি অক্ষরেখা রয়েছে হরিয়ানার ঘূর্ণাবর্ত থেকে পশ্চিমের কঙ্কন উপকূল পর্যন্ত। আরব সাগরে নিম্নচাপ শক্তি বাড়াচ্ছে। দক্ষিণ পূর্ব আরব সাগরে নিম্নচাপ আগামী ২৪ ঘন্টায় সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে। এর অভিমুখ হবে উত্তর ও উত্তর-পশ্চিম দিকে।

[আরও পড়ুন: জিআই তকমায় উজ্জ্বল কালোনুনিয়া চাল থেকে কড়িয়াল শাড়ি, বাংলার মধু-টাঙ্গাইল-গরদকেও স্বীকৃতি]

পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হাওয়ার সংঘাতে রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা। শুক্র থেকে রবিবার পর্যন্ত বৃষ্টিতে ভিজতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া। এছাড়া উত্তরবঙ্গে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দার্জিলিং, কালিম্পং-সহ সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা।

[আরও পড়ুন: আজই গ্রেপ্তার কেজরিওয়াল? আশঙ্কায় AAP, দিল্লির মুখ্যমন্ত্রীর বাড়িতে বাড়ছে নিরাপত্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement