shono
Advertisement

আতঙ্ককে সঙ্গী করেই উচ্চমাধ্যমিকে সন্দেশখালির পড়ুয়ারা, বাড়তি নজর সংসদের

সন্দেশখালির রাধারাণী স্কুলে মূল সেন্টারের সঙ্গে বিশেষ যোগাযোগ রাখছে কলকাতার বিদ্যাসাগর ভবন।
Posted: 11:10 AM Feb 16, 2024Updated: 12:47 PM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার থেকে রাজ্যে শুরু হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষা (HS Exam)। সুষ্ঠুভাবে পরীক্ষা যাতে সম্পন্ন হয়, তার জন্য একাধিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তার মধ্যে বসিরহাটের সন্দেশখালিতে (Sandeshkhali) উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে অতি সতর্ক উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (WBHSC)। সন্দেশখালির রাধারাণী স্কুলে রয়েছে মূল সেন্টার। সেখানকার সঙ্গে বিশেষ যোগাযোগ রাখছে কলকাতার বিদ্যাসাগর ভবন। জেলা প্রশাসনের সঙ্গে বারবার কথা বলছেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্যের।

Advertisement

সন্দেশখালির পরীক্ষার্থীদের যাতে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে কোনওভাবেই দেরি না হয়, তা দেখার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে সংসদ। এই মুহূর্তে সন্দেশখালি আলোচনার কেন্দ্রবিন্দুতে। গত একমাস ধরে এখানকার শান্তিশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে বলে বারবার অভিযোগ উঠেছে। ক্রমাগত রাজনৈতিক তরজায় আরও বেশি করে নজরে এসেছে সন্দেশখালি।

[আরও পড়ুন: বাতিল আধার কার্ড! চিঠি পেয়ে মাথায় হাত বর্ধমানের বাসিন্দাদের]

এই আবহে শুক্রবার সেখানকার পরিক্ষার্থীরা বসছে উচ্চমাধ্যমিক পরীক্ষায়। এনিয়ে মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের। বৃহস্পতিবারই পুলিশের তরফে মাইকিং (Miking) চলেছে এলাকায়। ঘোষণা করা হয়েছে, ১৪৪ ধারা জারি থাকলেও তাতে পরীক্ষার্থীদের কোনও সমস্যাই হবে না। পরীক্ষার দিন সকাল থেকেই বিভিন্ন জায়গায় পুলিশ মোতায়েন রয়েছে। তবে সন্দেশখালির পরীক্ষার্থীদের সিট পড়েছে জেলিয়াখালিতে। উদ্বেগ, উৎকণ্ঠা আর আতঙ্ককে সঙ্গী করেই এর মধ্যে ২টি পরীক্ষাকেন্দ্রে উচ্চমাধ্যমিকে বসছে সন্দেশখালি ২নং ব্লকের ১২৪৯ জন পরীক্ষার্থী।

[আরও পড়ুন: ফের ‘অ্যাকশন’, নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি ইডির]

পরীক্ষা সুষ্ঠুভাবে করতে সন্দেশখালিতে বিশেষ নজর থাকছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের। বিভিন্ন ফেরিঘাটে রয়েছে অতিরিক্ত পুলিশ‌ পাশাপাশি পরীক্ষার্থীদের জন্য বেশি সংখ্যক বোটেরও ব্যবস্থা করা হয়েছে প্রশাসনের তরফে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার