shono
Advertisement

‘ছোট থেকে আমিষ খেলে নরখাদক তৈরি হবে’, আজব যুক্তি বিজেপি নেতার

ভিডিওতে শুনুন ওই নেতার বক্তব্য। The post ‘ছোট থেকে আমিষ খেলে নরখাদক তৈরি হবে’, আজব যুক্তি বিজেপি নেতার appeared first on Sangbad Pratidin.
Posted: 02:25 PM Oct 31, 2019Updated: 02:25 PM Oct 31, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘যদি ছোট থেকে আমরা আমিষ খাবার খাই, তাহলে একদিন নরখাদকে পরিণত হব।’ নিরামিষ খাবারের পক্ষে সওয়াল করতে গিয়ে অদ্ভুত এই যুক্তি দিলেন মধ্যপ্রদেশের বিজেপি বিধায়ক গোপাল ভার্গব। সম্প্রতি মধ্যপ্রদেশের স্কুলগুলির মিড ডে মিলে ডিম খাওয়ানোর সিদ্ধান্ত নেয় কমল নাথ মন্ত্রিসভা। এর প্রেক্ষিতে বুধবার সরকারের এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেন রাজ্যের বিরোধী দলনেতা গোপাল ভার্গব।

Advertisement

[আরও পড়ুন:পট পরিবর্তন কাশ্মীর উপত্যকায়, পৃথক দুই কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে পথ চলা শুরু]

আমিষ খাবারের কুফল সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেন, ‘ভারত যে সংস্কার মেনে চলে সেই সনাতন সংস্কৃতিতে মাংস খাওয়া নিষিদ্ধ। এটা না মেনে যদি ছোটবেলা থেকে আমরা মাংস খাই তাহলে একদিন নরখাদকে পরিণত হব। তবে অপুষ্টিতে ভোগা একটি সরকারের কাছ থেকে এর থেকে বেশি কী আশা করতে পারি? যারা ডিম খেতে চাইছে না তাদেরও ডিম দিচ্ছে ওরা। এভাবে মানুষকে যা খুশি খাওয়ার জন্য জোর করা যায় না।’

রাজ্যের বিরোধী দলনেতা এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করলেও অবশ্য সরকারি পরিকল্পনায় কোনও পরিবর্তন হচ্ছে না। বুধবারও এই বিষয়টি স্পষ্ট করে দেন মধ্যপ্রদেশের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী ইমারতী দেবী। অপুষ্টির সঙ্গে মোকাবিলা করার জন্য আগামী মাস থেকে অঙ্গনওয়াডি স্কুলগুলির মিড ডে মিলে ডিম দেওয়া চালু হবে বলে জানান। আর বৃহস্পতিবার এপ্রসঙ্গে বিরোধী দলনেতার সমালোচনার জবাব দিতে গিয়ে ডিম আমিষ খাবার নয় বলেই উল্লেখ করেন।

[আরও পড়ুন:এক বছর চাকরি করলেও মিলবে গ্র্যাচুইটি! নয়া নিয়ম আনছে কেন্দ্র]

এপ্রসঙ্গে তিনি বলেন, ‘বিরোধীরা যা খুশি তাই বলতে পারে। অপুষ্টিতে ভোগা শিশুদের যে ডাক্তাররা চিকিৎসা করছেন তাঁরা ডিম খাওয়ানোর পরামর্শ দিয়েছেন। ডিম শিশুদের স্বাস্থ্যের জন্য উপকারী বলে জানিয়েছেন। তাই ডিম ভাল। তাছাড়া ডিম কখনই আমিষ খাবারের তালিকায় পড়ে না, এটা নিরামিষ খাবারের মধ্যেই পড়ে।’

The post ‘ছোট থেকে আমিষ খেলে নরখাদক তৈরি হবে’, আজব যুক্তি বিজেপি নেতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement