shono
Advertisement

কনকনে ঠান্ডা না কি গরমে হাঁসফাঁস, কেমন কাটবে বড়দিন? জানিয়ে দিল হাওয়া অফিস

বড়দিনে সোয়েটার নাকি বর্ষাতি রাখবেন নিজের কাছে?
Posted: 11:28 AM Dec 21, 2023Updated: 12:35 PM Dec 21, 2023

নিরুফা খাতুন: ডিসেম্বরের শুরুতেই জাঁকিয়ে শীত পড়েছিল বাংলায়। কিন্তু লম্বা হবে না সেই স্পেল। আগেই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। বড়দিনে জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই রাজ্যে। শনি ও রবিবার দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়বে। বর্ষশেষে বঙ্গোপসাগরে তৈরি হবে ঘূর্ণাবর্ত। যার প্রভাবে সপ্তাহান্তে আকাশ মেঘলা হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। তবে বৃষ্টির সম্ভাবনা নেই।

Advertisement

আপাতত একটি ঘূর্ণাবর্ত রয়েছে দক্ষিণ-পূর্ব আরব সাগরে। এর প্রভাবে তামিলনাড়ু, কেরল-সহ দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা আসবে শুক্রবার। বঙ্গোপসাগরেও ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। ফলে পূবালি হাওয়ার দাপট বাড়বে। কমবে উত্তর-পশ্চিমী হাওয়ার প্রভাব। শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা তৈরি হয়েছে।

[আরও পড়ুন: তৃণমূল-কংগ্রেস নৈকট্যে ক্ষুব্ধ সেলিম! জোট ভাঙার আশঙ্কা সিপিএমের]

শুক্রবার পর্যন্ত শীতের স্পেল জারি থাকবে। কলকাতা ও সংলগ্ন জেলাগুলির তাপমাত্রা থাকবে ১৪-১৫ ডিগ্রি সেলসিয়াস। পশ্চিমের জেলাগুলিতে ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। সকাল থেকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। অবাধ উত্তুরে হাওয়ার প্রভাব থাকবে। শনি ও রবিবার ক্রমশ বাড়বে তাপমাত্রা।

হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুরে। কুয়াশার বেশি সম্ভাবনা কোচবিহারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। আপাতত দার্জিলিংয়ের পার্বত্য এলাকাতেও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে বড়দিনের আগে সান্দাকফু ও সিকিমে তুষারপাতে সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: শুভেন্দুর আচমকা ‘হানা’! নিরাপত্তা আরও বাড়ছে নবান্নের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার