shono
Advertisement

রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগপ্রকাশ, আজই মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে চান রাজ্যপাল

হাঁসখালি ধর্ষণ কাণ্ডের রিপোর্ট নিয়ে মুখ্যসচিব এবং রাজ্য পুলিশের ডিজিকেও তলব করেছেন রাজ্যপাল।
Posted: 03:49 PM Apr 13, 2022Updated: 04:18 PM Apr 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক ধর্ষণের ঘটনায় ফুঁসছে গোটা রাজ্য। এই পরিস্থিতিতে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে আরও একবার উদ্বেগপ্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। বুধবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসতে চান তিনি। এ বিষয়ে ইতিমধ্যে একটি চিঠিও পাঠিয়েছেন রাজ্যপাল।

Advertisement

দায়িত্ব নেওয়ার পর থেকে বারবার রাজ্যের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বারবার প্রশ্ন তুলেছেন তিনি। সম্প্রতি রাজ্যে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটেছে। হাঁসখালির ঘটনায় সিবিআই তদন্তেরও নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। তাই স্বাভাবিকভাবেই রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠছে। সে বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে চান রাজ্যপাল জগদীপ ধনকড়।

[আরও পড়ুন: পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীর পাঁচ স্ত্রী, ৬ সন্তান, জেনে নিন ব্যক্তি শাহবাজের খুঁটিনাটি]

উল্লেখ্য, বুধবার বিকেল চারটে নাগাদ রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যকে। এদিকে, এদিন সকালে কলকাতা হাই কোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস বয়কটের কথা জানিয়ে বিক্ষোভ দেখান আইনজীবীদের একাংশ। সে বিষয়েও আলোচনা হতে পারে।

মুখ্যমন্ত্রী রাজ্যপালের ডাকে সাড়া দিয়ে রাজভবনে যাবেন কিনা, সে বিষয়ে এখনও কিছুই জানা যায়নি। মুখ্যসচিব, রাজ্য পুলিশের ডিজির পাশাপাশি মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের আলোচনায় বসতে যাওয়ার ইচ্ছাপ্রকাশ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনীতিকরা। রাজ্যপালের এই চিঠির কড়া সমালোচনা করেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। রাজ্যপাল নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে তৃণমূল নেতা বলেন, “রাজ্যের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। যার পৃষ্ঠপোষক রাজ্যপাল। রাজ্যপাল নিরপেক্ষতা থেকে সরে গিয়েছেন।”  

[আরও পড়ুন: সাতসকালে মহিলাকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন, তীব্র চাঞ্চল্য নবদ্বীপে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement