shono
Advertisement

Breaking News

Lok Sabha Election 2024

'বিচারপতি'র কাঠগড়ায় বাহিনী, তৃণমূলের সঙ্গে সেটিংয়ের অভিযোগ হিরণেরও

পূর্ব মেদিনীপুরের বিভিন্ন লোকসভা কেন্দ্রের বুথে বুথে প্রায় রেকর্ড সংখ্যক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। অথচ সেই কেন্দ্রীয় বাহিনীর উপরেই আস্থা নেই খোদ বিজেপি প্রার্থীদের।
Published By: Sayani SenPosted: 10:02 AM May 25, 2024Updated: 11:57 AM May 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য পুলিশের বিরুদ্ধে বার বারই পক্ষপাতিত্বের অভিযোগ করেছেন বিরোধীরা। সে কারণেই ভোট নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনীকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। পূর্ব মেদিনীপুরের বিভিন্ন লোকসভা কেন্দ্রের বুথে বুথে প্রায় রেকর্ড সংখ্যক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। অথচ সেই কেন্দ্রীয় বাহিনীর উপরেই আস্থা নেই খোদ বিজেপি প্রার্থীদের। বাহিনী ঠিকমতো কাজ করছে না বলেই দাবি তমলুকের প্রার্থী তথা প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। তৃণমূলের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর সেটিং হয়ে গিয়েছে বলেই অভিযোগ বিজেপির তারকা প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের।

Advertisement

এদিন সকাল থেকেই ভোট ময়দানে অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। যেখান থেকেই অভিযোগ পেয়েছেন, সেখানেই দৌড়ে গিয়েছেন তিনি। অভিযোগ, নন্দীগ্রামে শুক্রবার গভীর রাত থেকে ভোটারদের ভয় দেখানো হচ্ছে। ৩-৪ হাজার পুলিশ গাড়ি নিয়ে গ্রামে ঢুকে বাড়ি বাড়ি ঘুরে হুমকি দেয় বলেই অভিযোগ। তাঁর দাবি, বিভিন্ন জায়গায় এজেন্ট বসতে দেওয়া হচ্ছে না।  পুলিশের পাশাপাশি কেন্দ্রীয় বাহিনীর ভূমিকারও চূড়ান্ত সমালোচনা করেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, "কেন্দ্রীয় বাহিনী বাঁশি বাজাচ্ছিল, শ্যামের বাঁশি।"

[আরও পড়ুন: ব়্যাগিংয়ে যাদবপুরের ছাত্রমৃত্যু, ৩৮ জনের শাস্তির সিদ্ধান্তেই সিলমোহর]

ভোটের (Lok Sabha Election 2024) ময়দানে সকাল থেকেই অ্যাকশনে হিরণ চট্টোপাধ্যায়ও (Hiran Chatterjee)। দফায় দফায় রাজ্য পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তিনি। আঙুল উঁচিয়ে পুলিশের সঙ্গে ঝগড়াঝাটিতে জড়ান। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরও ধমক দেন। গেরুয়া শিবিরের তারকা প্রার্থীর চাঞ্চল্যকর অভিযোগ, তৃণমূলের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর ম্যাচ ফিক্সিং হয়েছে।

বলে রাখা ভালো, এতদিন বাহিনীর সঙ্গে বিজেপির আঁতাঁতের অভিযোগ তুলেছে শাসক শিবির। তবে ভোটের দিন হিরণের এই অভিযোগে স্বাভাবিকভাবে নয়া বিতর্ক মাথাচাড়া দিয়েছে। তাঁর আরও দাবি, "কেন্দ্রীয় বাহিনী সারারাত পিকনিক করেছে।" যদিও এই ইস্যুতে তৃণমূলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে ঘাটালের তৃণমূল প্রার্থী দেবের (Dev) দাবি, "ওঁর কথা বলে দিনটা খারাপ করতে চাই না।"

[আরও পড়ুন: চোখ রাঙাচ্ছে ‘রেমাল’, ‘জলভরা মেঘ পাশ কাটিয়ে এলাম’, বললেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কেন্দ্রীয় বাহিনীর উপরে আস্থা নেই খোদ বিজেপি প্রার্থীদের।
  • প্রাক্তন বিচারপতি তথা বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাঠগড়ায় কেন্দ্রীয় বাহিনী।
  • তৃণমূলের সঙ্গে সেটিংয়ের অভিযোগ হিরণ চট্টোপাধ্যায়ের।
Advertisement