shono
Advertisement

Weather Update: বসন্তেই টের পাওয়া যাচ্ছে গরম, আগামী কয়েকটা দিন কেমন থাকবে বাংলার আবহাওয়া?

এখনই দিনের সর্বোচ্চ তাপমাত্রা তিরিশের উপরে।
Posted: 10:01 AM Mar 01, 2022Updated: 12:01 PM Mar 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনের সর্বোচ্চ তাপমাত্রা তিরিশ ডিগ্রির উপরে। গরমের জ্বালা ইতিমধ্যেই টের পাচ্ছেন বাংলার (West Bengal) মানুষ। শুধু সকালে এবং সন্ধ্যার পরে একটি ঠান্ডা ঠান্ডা ভাব অনুভব করা যাচ্ছে। তাও খুব বেশিদিনের জন্য নয় বলেই মনে করা হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে গরমের উত্তাপ বাড়বে, এমনই আভাস পাওয়া যাচ্ছে হাওয়া অফিসের খবরে।

Advertisement

আইএমডি কলকাতার (IMD Kolkata) পক্ষ থেকে যে তথ্য পাওয়া যাচ্ছে সেই অনুযায়ী। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের বেশিরভাগ জায়গায় শুষ্ক আবহাওয়াই থাকবে এবং গরম ভালভাবেই টের পাওয়া যাবে। দোলের পর থেকে গরম আরও বাড়বে বলেই খবর। তবে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়ায় বুধ এবং বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আর তার জেরে এই জেলাগুলির আশেপাশের এলাকার আবহাওয়া একটু মেঘলা হতে পারে।

[আরও পড়ুন: শিকলে বাঁধা বেজির সঙ্গে ছবি পোস্ট করে বিপাকে শ্রাবন্তী, হতে পারে হাজতবাস!]

তবে কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা আপাতত দেখা যাচ্ছে না। বরং আবহাওয়া বেশ শুষ্কই থাকবে। বসন্তের প্রভাব টের পাওয়া যাবে। মঙ্গলবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২০.৫ ডিগ্রি। তা সময়ের নিরিখি সামান্য হেরফের হতে পারে।

গরমের প্রভাব ইতিমধ্যেই টের পাচ্ছেন শহরবাসী। সকালের ঠান্ডায় গায়ে হালকা জ্যাকেট নিয়ে বাড়ি থেকে বের হলেও, সময়ের সঙ্গে সঙ্গে তা শরীরে রাখা দায় হচ্ছে। বসন্তের এই সময়ে রোগের সম্ভাবনা বেশি থাকে। সে বিষয়ে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। এই সময়টায় শরীরের আর্দ্রতা বজায় রাখা অত্যন্ত প্রয়োজনীয়। তাই পরিমাপ মতো জল খেতে বলা হচ্ছে। এমনিতে অতিমারী পরিস্থিতি। সংক্রমণের হার কম হলেও বিপদ কিন্তু পুরো কাটেনি। সেদিকেেও খেয়াল রাখা প্রয়োজন বলে মনে করছেন অনেকে। এই কারণেই অযথা বাইরের খাবার না খাওয়ার নির্দেশ দেওয়া হচ্ছে। 

[আরও পড়ুন: দেশে করোনা সংক্রমণ কমলেও মৃত্যুহারে উদ্বেগ, একদিনে কোভিডের বলি প্রায় ২০০]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার