shono
Advertisement

ঘূর্ণাবর্তের চোখরাঙানিতে উধাও উত্তুরে হাওয়া, বছর শেষেই শীতঘুমে শীত

সকাল থেকেই রাজ্যজুড়ে হালকা থেকে মাঝারি কুয়াশা।
Posted: 11:37 AM Dec 26, 2023Updated: 04:00 PM Dec 26, 2023

নিরুফা খাতুন: বছর শেষে শীতঘুমে শীত! কলকাতা ও তৎসংলগ্ন এলাকার তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কয়েক ডিগ্রি উপরে। সকাল-সন্ধে শীতের আমেজ থাকলেও দিনের বেলায় শীত কার্যত উধাও। রাজ্যে আগামী কয়েক দিন এমনই থাকবে আবহাওয়া, বলছে হাওয়া অফিস। কমছে উত্তর-পশ্চিমী শীতল হাওয়ার প্রভাব। বাড়ছে পুবালি হাওয়ার দাপট। দোসর হয়েছে ঘূর্ণাবর্তও। তবে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সবমিলিয়ে বছর শেষে কার্যত উধাও ঠান্ডা।

Advertisement

সকাল থেকেই রাজ্যজুড়ে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকছে। কোথাও কোথাও ঘন কুয়াশার দাপট দেখা যাচ্ছে। কলকাতাও ব্যতিক্রম নয়। বেলা বাড়লে রীতিমতো গরম লাগতে শুরু করছে। কলকাতার রাতের তাপমাত্রাও স্বাভাবিকের উপরেই থাকছে। আগামী কয়েকদিন একই রকম থাকবে তাপমাত্রা।

[আরও পড়ুন: ৩ রাজ্যে ‘ইন্ডিয়া’র শরিকদের সঙ্গে জোট হয়নি কেন? হারের ব্যাখ্যা চাইলেন রাহুল]

আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তর-পশ্চিমী শীতল হাওয়ার প্রভাব কমেছে। হাওয়া অফিস জানাচ্ছে, নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে ঢুকবে শুক্রবার। ইতিমধ্যে বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত রয়েছে।

উত্তরবঙ্গে আবহাওয়া শুকনো থাকবে। জেলাগুলিতে তাপমাত্রা প্রায় একই রকম থাকার সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুরে। তবে বৃহস্পতিবার নাগাদ বৃষ্টি ও হালকা তুষারপাতের সামান্য সম্ভাবনা রয়েছে সিকিমে।

[আরও পড়ুন: মদ কেনার টাকা দেয়নি কেন, মেজাজ হারিয়ে মাকেই খুন যুবকের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার