shono
Advertisement

ঢের হয়েছে, ফেসবুকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন হোয়াটসঅ্যাপের সিইও

জান কোউমের ফেসবুক পোস্টে আবেগতাড়িত কমেন্ট জুকারবার্গের। The post ঢের হয়েছে, ফেসবুকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন হোয়াটসঅ্যাপের সিইও appeared first on Sangbad Pratidin.
Posted: 02:53 PM May 01, 2018Updated: 03:08 PM May 01, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঃ পদত্যাগ করলেন জান কোউম। হোয়াটসঅ্যাপের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও হিসাবে কাজ করার পাশপাশি দীর্ঘদিন ধরেই তিনি ছিলেন সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের অন্যতম সদস্য। সোমবারই নিজের পদত্যাগের কথা ঘোষণা করেন তিনি।

Advertisement

নিজের ফেসবুক পেজে পদত্যাগের কথা ঘোষণার সময় বেশ আবেগতাড়িত হয়ে পড়েছিলেন জান কোউম। দায়িত্ব ছেড়ে দিয়েও যে তিনি হোয়াটসঅ্যাপের সঙ্গে যুক্ত থাকবেন এবং হোয়াটসঅ্যাপের আরও অগ্রগতি চাইবেন তাও জানাতে ভোলেননি মার্ক জুকারবার্গের প্রাক্তন সহযোগী। ওয়াশিংটন পোস্ট সূত্রে খবর, ফেসবুকের সঙ্গে বেশ কিছুদিন ধরেই বিবাদ চলছিল জান কোউমের। বিবাদের মূল কারণ হিসাবে উল্লেখ করা হয়েছে, ফেসবুকের মাধ্যমে উপভোক্তাদের যে ব্যক্তিগত তথ্য পাচার হচ্ছিল তা নিয়ে যথেষ্ঠ বিরক্ত ছিলেন কিউম।

উল্লেখযোগ্য বিষয় হল, জান কোউমের ফেসবুকের পদত্যাগ পোস্টে কমেন্ট করেছেন ফেসবুক সিইও মার্ক জুকারবার্গ। সেখানে তিনি লিখেন, ‘জান, তোমার একসঙ্গে কাজ করার প্রতিটা মুহুর্ত আমার মনে পড়বে। বিশ্বকে পরস্পরের সঙ্গে সংযুক্ত করতে তুমি যে কাজ করেছ এবং আমাকে যা শিখিয়েছ তার জন্য আমি কৃতজ্ঞ…।’

ন’বছর আগে ব্রেন অ্যাকটনের সঙ্গে একটি মেসেজিং অ্যাপ তৈরি করেছিলেন জান কোউম। ২০১৪-র ফেব্রুয়ারিতে সেই অ্যাপটি ১৯ বিলিয়ন ডলারে কিনে নিয়েছিল ফেসবুক। সেই থেকে ফেসবুকের সঙ্গে সম্পর্ক তৈরি হয়েছিল জান কোউমের, যা ভাঙল ২০১৮-এ।

The post ঢের হয়েছে, ফেসবুকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন হোয়াটসঅ্যাপের সিইও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement