shono
Advertisement

নোট বাতিলের সিদ্ধান্ত যাঁদের তাঁরা অর্থনীতি পড়ুক: চিদাম্বরম

প্রশ্ন রেখেছেন, “কৃষকের হাতে থাকা নোট কি কোনওভাবেই কালো টাকা বলে মনে করেন?” The post নোট বাতিলের সিদ্ধান্ত যাঁদের তাঁরা অর্থনীতি পড়ুক: চিদাম্বরম appeared first on Sangbad Pratidin.
Posted: 07:50 PM Dec 21, 2016Updated: 02:20 PM Dec 21, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোট বাতিলের সিদ্ধান্তকে যাঁরা সমর্থন জানাচ্ছেন তাঁদের প্রাথমিক অর্থনীতি সম্পর্কে লেখাপড়া করা উচিত। এমনভাবেই পরোক্ষভাবে কেন্দ্রকে কটাক্ষ করলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। কেন্দ্রের নোট বাতিলের সিদ্ধান্তের বিরোধিতা করতে গিয়ে কংগ্রেস নেতা বলেন, “নোট বাতিলের সিদ্ধান্ত কোনও সংস্কার আনতে পারবে বলে মনে করি না। এই সিদ্ধান্ত দরিদ্র মানুষের সুবিধা বিরোধী এবং একটি ভয়ানক ট্রাজেডি যা মানুষের জীবনে একাধিক সমস্যা ডেকে আনবে।”

Advertisement

প্রসঙ্গত, দেশে কালো টাকার রমরমা রুখতে নোট বাতিলের সিদ্ধান্ত নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকার। এই সিদ্ধান্তে আদৌ কালো টাকার রমরমা রোখা যাবে কিনা তা নিয়ে প্রশ্ন রেখেছেন চিদাম্বরম। এর পাশাপাশি, মুম্বই বিশ্ববিদ্যালয়ে বক্তৃতা রাখতে গিয়ে চিদাম্বরম বলেন, “কারুর অস্ত্রোপচার করছেন চিকিৎসকরা, এটা না জেনে রোগীর কী রোগ রয়েছে। আবার এটাও হতে পারে রোগীর আদৌ কোনও রোগই নেই। বা চিকিৎসক হয়তো জানেনই না কোথায় চিকিৎসা প্রয়োজন।”

এদিন বক্তব্য রাখার সময় বারবারই নোট বাতিলের বিরোধিতা করে গিয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী। সাধারণ মানুষের কাছে তিনি প্রশ্ন রেখেছেন, “কৃষকের হাতে থাকা নোট কি কোনওভাবেই কালো টাকা বলে মনে করেন?”

The post নোট বাতিলের সিদ্ধান্ত যাঁদের তাঁরা অর্থনীতি পড়ুক: চিদাম্বরম appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement