shono
Advertisement

রায়বরেলির মানুষকে আবেগঘন খোলা চিঠি সোনিয়ার, ‘পরিবারে’র পাশে থাকার আবেদন

ইঙ্গিতে কি রায়বরেলি থেকে প্রিয়াঙ্কার লড়ার কথা জানালেন কংগ্রেস নেত্রী?
Posted: 02:25 PM Feb 15, 2024Updated: 03:22 PM Feb 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাই করবেন না সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। বৃহস্পতিবার এক আবেগপ্রবণ বার্তায় ৭৭ বছরের কংগ্রেস (Congress) নেত্রী জানিয়ে দিলেন একথা। বুধবার রাজস্থান থেকে রাজ্যসভায় মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। এবার উত্তরপ্রদেশের রায়বরেলি কেন্দ্রের ভোটারদের উদ্দেশে খোলা চিঠি দিলেন সোনিয়া। সেখানে ‘পরিবারে’র পাশের থাকার আবেদন জানিয়েছেন তিনি। 

Advertisement

সেই বার্তায় কংগ্রেস নেত্রী জানিয়েছেন, ”আমি গর্বের সঙ্গে বলতে পারি, আজ আমি যা হতে পেরেছি তা আপনাদের জন্য। এবং আমি চিরকাল আপনাদের বিশ্বাসের মর্যাদা দিতে নিজের সেরাটা দিয়েছিল। এবার আমার শরীর ও বয়সজনিত কারণেই আগামী লোকসভা নির্বাচনে আর লড়া হবে না আমার। এমন সিদ্ধান্তের ফলে আমার কাছে আর সুযোগ রইল না সরাসরি আপনাদের সেবা করার। কিন্তু আমার হৃদয় ও আত্মা সবসময় আপনাদের সঙ্গে থাকবে। আমি জানি ভবিষ্যতেও আপনারা আমার ও আমার পরিবারের পাশেই থাকবেন, ঠিক যেমন থেকেছেন অতীতে।”

[আরও পড়ুন: সন্দেশখালি অভিযানের মাঝে ধস্তাধস্তিতে অসুস্থ, কেমন আছেন সুকান্ত?]

সোনিয়ার এই কথায় অনেকেই সূক্ষ্ম ইঙ্গিত পেয়েছেন। আসলে উত্তরপ্রদেশের রায়বরেলি ও আমেঠি বরাবরই গান্ধীদের শক্ত ঘাঁটি। কিন্তু ২০১৯ সালের নির্বাচনে আমেঠিতে হেরে যান রাহুল গান্ধী। এবার রায়বরেলিতে কে প্রার্থী হবেন তা নিয়েও রয়েছে নানা জল্পনা। সোনিয়া না দাঁড়ালে যে তাঁর কন্যা প্রিয়াঙ্কা গান্ধী দাঁড়াতে পারেন সেই কেন্দ্র থেকে এই গুঞ্জন ছিলই। এবার সোনিয়ার কথায় ভবিষ্যতের যে ইঙ্গিত, তাতে নাম না করে প্রিয়াঙ্কার কথাই যে বলা হচ্ছে তাতে নিশ্চিত ওয়াকিবহাল মহলের একাংশ। যদিও গান্ধী পরিবারের জামাই রবার্ট বঢরার নামও ভাসছে। কিন্তু প্রিয়াঙ্কার সম্ভাবনা অনেক বেশি বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, ২০০৪ সাল থেকে এখানে টানা সাংসদ থেকেছেন সোনিয়া।

এদিকে বিজেপির খোঁচা, কংগ্রেস ভয় পাচ্ছে রায়বরেলিতেও হেরে যাওয়ার। আর তাই সরে যাচ্ছেন সোনিয়া। পদ্ম শিবিরের মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা বলেন, ”প্রথমে ওরা আমেঠিতে হারল। এবার রায়রেলিতেও ওরা হারবে, সেটা বুঝে গিয়েছে।”

[আরও পড়ুন: ৩৭ তলা থেকে মরণঝাঁপ! প্রৌঢ়ার রক্তাক্ত দেহ দেখে শিউরে উঠল অভিজাত আবাসন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement