shono
Advertisement

অসুস্থ বৃদ্ধাকে পিঠে তুলে ৫ কিলোমিটার হেঁটে মরুভূমি পার, ভাইরাল মহিলা পুলিশকর্মীর ভিডিও

কর্তব্য পালন করেছি, মন্তব্য বর্ষার।
Posted: 05:12 PM Apr 28, 2022Updated: 09:47 PM Apr 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইদানিংকালে দুর্নীতি-সহ হাজারও অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। বর্ষা পারমারও পুলিশ। এই তরুণী সদ্য পুলিশে চাকরি পেয়েছেন। তার চেয়ে বড় কথা, তিনি যে একজন মানুষ, মানবিক কর্তব্যপালনে তার প্রমাণ দিলেন। মরুভূমির মাঝখানে অসুস্থ হয়ে পড়া এক বৃদ্ধার প্রাণ বাঁচালেন বর্ষা। তার জন্য এমন কাজ করলেন, যা দেখে হইচই পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল হয়েছে সেই ছবি ও ভিডিও। কিন্তু ঠিক কী করেছেন বর্ষা?

Advertisement

ঘটনা গুজরাটের কচ্ছের। মরুভূমি এলাকায় গ্রীষ্মের দাবদাহ এখন চরমে। এরই মধ্যে রামকথা অনুষ্ঠিত হচ্ছিল এলাকার ঢোলাভিরা গ্রামের ভঞ্জদা দাদার মন্দিরে। সেখানেই রামকথা শুনতে এসেছিলেন ৮৬ বছরের এক বৃদ্ধা। এখানেই পুলিশকর্মীর দায়িত্ব পালন করছিলেন ২৭ বছরের তরুণী বর্ষা পারমার। জানা গিয়েছে, ওই বৃদ্ধা সকাল ১১টা নাগাদ অনুষ্ঠানস্থল ছাড়েন। খানিক পরে ভঞ্জদা দাদার মন্দিরে কর্তব্যরত পুলিশকর্মী বর্ষার কাছে খবর আসে মরুভূমি ডিঙোতে গিয়ে দু’জন অসুস্থ হয়েছেন। একথা শোনা মাত্র দ্রুত ঘটনাস্থলে ছুটে যান বর্ষা। একজন খানিকটা সুস্থ বোধ করলেও, বালির উপর অচেতন অবস্থায় পড়েছিলেন বৃদ্ধা। বর্ষা তাঁর চোখেমুখে জল দিয়ে তাঁকে খানিক ধাতস্থ করে তোলেন। এরপর যা করেন তা দেখেই চমকেছে নেটাগরিক।

[আরও পড়ুন: ‘আমি এখনও প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখি’, হঠাৎ কেন এমন বললেন মায়াবতী?]

ওই অশীতিপর বৃদ্ধাকে পিঠে তুলে নেন বর্ষা। ওই অবস্থায় একটানা পাঁচ কিলোমিটার মরুভূমির ভয়ংকর রোদে হেঁটে তাঁকে পৌঁছে দেন নিরাপদ স্থানে। বর্ষার এই কর্তব্যপালনের ছবি ও ভিডিওই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে গোটা দেশে এই পুলিশকর্মীর প্রশংসায় পঞ্চমুখ। নেটিজেনরা বর্ষার কাজকে কুর্নিশ জানিয়েছেন। এমনকী গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী নিজে টুইট করে বর্ষার প্রশংসা করেছেন। তাঁকে বিশেষ পুরস্কারের জন্যও বিবেচনা করা হচ্ছে।

[আরও পড়ুন: LIC’র শেয়ার বাজারে আসছে ৪ মে, ঘোষণা জীবন বিমা নিগমের]

যদিও বর্ষা জানিয়েছেন, তিনি কিছু পাওয়ার জন্য এসব করেননি। নেহাত কর্তব্য পালন করেছেন। বর্ষা বলেন, “দেখলাম উনি হাঁটার মতো অবস্থায় নেই। মরুভূমিতে যানবাহন পাওয়ারও সম্ভাবনা নেই। এটুকু সাহায্য করা একজন পুলিশকর্মী হিসাবে আমার কর্তব্য, তাই করেছি।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার