shono
Advertisement

বাস্তবের ‘থ্রি ইডিয়টস’! হাসপাতালে লোডশেডিং, টর্চের আলোয় সন্তানের জন্ম দিলেন মহিলা

এভাবে অস্ত্রোপচারের ঘটনায় আতঙ্কিত অনেকেই।
Posted: 07:41 PM Apr 09, 2022Updated: 08:44 PM Apr 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমির খান অভিনীত থ্রি-ইডিয়টস সিনেমার দৃশ্য বাস্তবে ঘটে গেল! বিদ্যুতের ঘাটতি চলছে গোটা অন্ধ্রপ্রদেশে (Andhra Pradesh)। রাজ্যের নরসিপটনম (Narsipatnam) এলাকাও তার ব্যতিক্রম নয়। এই পরিস্থিতিতে স্থানীয় এনটিআর সরকারি হাসপাতালে (NTR Government Hospital) বেনজরি ঘটনা ঘটল। এক মহিলা সন্তান প্রসব করলেন মোবাইল টর্চের আলোয়।

Advertisement

শুক্রবার এই ঘটনার কথা প্রকাশ্যে আসে। জানা গিয়েছে, এনটিআর সরকারি হাসপাতালটি রয়েছে রাজ্যের সদ্য গঠিত জেলা আনাকাপাল্লেতে। যেখানে গত দু’ দিন হল দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ থাকছে না। জানা গিয়েছে, গর্ভবতী মহিলা ওই হাসপাতালে ভরতি ছিলেন। বেশি রাতে তাঁর প্রসব বেদনা ওঠে। এদিকে হাসপাতালের জেনারেটরও কাজ করছিল না তখন। এই অবস্থায় নিরুপায় চিকিৎসক ও নার্সরা মহিলার স্বামীকে দ্রুত বেশ কয়েকটি মোবাইলের আলোর ব্যবস্থা করতে বলেন।

[আরও পড়ুন: শত্রু শিবিরে কাঁপুনি ধরিয়ে পোখরানে সফল নয়া ‘পিনাক’ রকেটের পরীক্ষা]

শেষ পর্যন্ত সেই ব্যবস্থাই হয়। বেশ কয়েকটি মোবাইল টর্চ ও মোমবাতি জ্বেলে অস্ত্রোপচার হয় মহিলার। এভাবে প্রসব হলেও মা ও সন্তান দু’ জনেই সুস্থ আছে বলেই জানা গিয়েছে। হাসপাতাল কর্মীরা বলেন, “এছাড়া অন্য উপায় ছিল না। মহিলার প্রসব বেদনা হচ্ছিল। এদিকে হাসপাতালের জেনারেটরও কাজ করছিল না। সেই কারণেই টর্চের আলোয় অস্ত্রোপচার হয়েছে।”

এই বিষয়ে সংবাদ মাধ্যমকে মহিলার স্বামী জানিয়েছেন, তাঁর স্ত্রীর মতো একই সমস্যায় পড়েছেন ওই হাসপাতালের অন্য রোগীরাও। ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হয়েছে হাসপাতালে। মহিলার স্বামী বলেন, “আমি তো এখনও কল্পনাও করতে পারছি না, যদি ভালোমন্দ কিছু হয়ে যেত, আমরা কী করতাম।”

এদিকে এভাবে হাসপাতালে টর্চের আলোয় সন্তানের প্রসবের ঘটনায় প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ। সকলের বক্তব্য, তাহলে কি এভাবেই অন্যান্য জটিল অস্ত্রোপচারও হবে? তা কি আদৌ সম্ভব? এই সমস্যার দ্রুত সমাধানের দাবি জানাচ্ছেন সকলেই।

[আরও পড়ুন: উত্তপ্ত ভূস্বর্গ, শ্রীনগরে জামিয়া মসজিদে দেশবিরোধী স্লোগান! ভাঙচুর জম্মুর মন্দিরে

প্রসঙ্গত, বৃহস্পতিবার অন্ধ্রপ্রদেশে একসঙ্গে ইস্তফা দিয়েছেন ২৪ জন মন্ত্রী। বস্তুত সরে দাঁড়িয়েছেন রাজ্যের গোটা মন্ত্রিসভাই। বৃহস্পতিবার দুপুরবেলা মন্ত্রিসভার একটি বৈঠকের পরই তাঁরা সকলে ইস্তফা দেন। জানা গিয়েছে, মন্ত্রিসভায় সম্পূর্ণ রদবদল করতে চলেছেন মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন্মোহন (YS Jagan Mohan)। আর তাই তিনি এদিন মন্ত্রিসভা ভেঙে দেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার