shono
Advertisement

শিশুকে কোলে দিতেই আঁকড়ে ধরতে চাইলেন কোমায় আচ্ছন্ন মা

আবেগের এমন ছবি চোখে জল এনে দেবে আপনারও... The post শিশুকে কোলে দিতেই আঁকড়ে ধরতে চাইলেন কোমায় আচ্ছন্ন মা appeared first on Sangbad Pratidin.
Posted: 12:39 PM Apr 17, 2017Updated: 12:26 PM Oct 14, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : একেই বোধহয় বলে নাড়ীর টান। সন্তানকে কোলে দিতেই কোমা থেকে বেরিয়ে এলেন মা। অথচ আর্জেন্তিনার এই মহিলাকে এক প্রকার জবাবই দিয়ে দিয়েছিলেন ডাক্তাররা। পরিবারও ধরে নিয়েছিল, কোমাতেই বাকি দিনগুলো কাটবে মেয়ের।

Advertisement

দেখে নিন সেই আবেগঘন মুহূর্ত…

এমেলিয়া বান্নান নামে ওই মহিলা আর্জেন্তিনা পুলিশে চাকরি করতেন। তিনি তখন পাঁচমাসের সন্তানসম্ভবা। একদিন স্বামী ও বন্ধুদের সঙ্গে গাড়িতে চেপে বেড়াতে যাচ্ছিলেন। রাস্তায় দুর্ঘটনার কবলে পড়ে তাঁদের গাড়ি। এমেলিয়া সব থেকে বেশি জখম হন। মাথা ফেটে যায় তাঁর। হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা জানান, চোট খুব গভীর লাগেনি ঠিকই। কিন্তু মাথায় রক্ত জমাট বেঁধে গিয়েছে। এরপরই কোমায় চলে যান এমেলিয়া। এত বড় দুর্ঘটনা ঘটলেও এমেলিয়ার গর্ভস্থ সন্তান সম্পূর্ণ সুস্থ ছিল।

ছোট্ট স্যান্টিনো।

এরপর সবটাই যেন গল্পের মত। কোমায় থাকা অবস্থাতেই ২০১৬ সালের ২৫ ডিসেম্বর এক পুত্রসন্তানের জন্ম দেন তিনি। পরিবার সেই ছেলের নাম রাখে স্যান্টিনো। মা কোমায় থাকায়, মাসির কাছে রাখা হয় ছোট্ট স্যান্টিনোকে। তবে নিয়ম করে মায়ের কাছে আনা হত তাকে। সন্তানের টানেই একদিন সাড়া দেবেন এমেলিয়া, এমনটাই বিশ্বাস ছিল তাঁর পরিবারের। তিন মাস পর হল তেমনটাই।

[“মুসলিম নই, তবু আজান শুনে জাগতে হবে কেন?”]

এমেলিয়ার ভাই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে দেখা গিয়েছে, পুঁচকে স্যান্টিনোকে আদর করতে চেষ্টা করছেন তিনি। ধীরে ধীরে সাড়া দিচ্ছেন এমেলিয়া। হ্যাঁ বা না-তে উত্তরও দিচ্ছেন। মায়ের ধীরে ধীরে সুস্থ হওয়ার জন্য ছোট্ট স্যান্টিনোকেই ক্রেডিট দিচ্ছে তার পরিবার। এমন ম্যাজিকে অবাক বনে গিয়েছেন ডাক্তাররাও। এবার আস্তে আস্তে স্বাভাবিক হয়ে উঠবেন এমেলিয়া, মনে করছেন তারা।

[এবার IIT-তে মহিলাদের জন্য বিশেষ সংরক্ষণ]

সেরে উঠুন ছোট্ট স্যান্টিনোর মা। মায়ের আদরে বেড়ে উঠুক খুদেটি। চাইছেন আপামর বিশ্বের মানুষ।

The post শিশুকে কোলে দিতেই আঁকড়ে ধরতে চাইলেন কোমায় আচ্ছন্ন মা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার