shono
Advertisement

কাপড়ে লুকিয়ে বাংলাদেশ থেকে কোটি টাকার সোনা পাচারের চেষ্টা! ধৃত মহিলা পাচারকারী

সূত্রের খবর, বারাসতে পৌঁছে দেওয়ার কথা ছিল ওই সোনা।
Posted: 05:14 PM May 01, 2023Updated: 05:14 PM May 01, 2023

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: কাপড়ে লুকিয়ে ১ কোটি ৩০ লক্ষ টাকার সোনা পাচারের চেষ্টা। পেট্রাপোল সীমান্ত থেকে গ্রেপ্তার মহিলা পাচারকারী। বাজেয়াপ্ত করা হয়েছে তার সঙ্গে থাকা সোনা।

Advertisement

জানা গিয়েছে, ভারতীয় আইসিপি পেট্রাপোলে নিযুক্ত বিএসএফ মহিলা জওয়ানরা তথ্য পান যে বাংলাদেশি নারী চোরাকারবারী সোনা নিয়ে যাত্রী টার্মিনালের রাস্তা দিয়ে ভারতীয় সীমান্তে প্রবেশ করতে চলেছে। এরপরই সতর্ক হয়ে যান তাঁরা। সন্দেহভাজন মহিলা নির্দিষ্ট সময়ে যাত্রী টার্মিনালে পৌঁছলেই মহিলা গার্ডরা তাঁর পথ আটকায়। তল্লাশি চালানো হয়। সেই সময়ই জওয়ানরা তার কাছ থেকে ২৭ টি বিভিন্ন ধরনের সোনার বার উদ্ধার করে। যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৩০ লক্ষ টাকা। সেগুলি লুকানো ছিল কাপড় ও কোমরে। এরপরই মহিলা জওয়ানরা ফাঁড়িতে নিয়ে যায় মহিলাকে।

[আরও পড়ুন: ‘মানুষখেকো বাঘ হলে মেরে চামড়া ঝুলিয়ে দিতে হয়’, বীরভূম থেকে অনুব্রতকে আক্রমণ মীনাক্ষীর]

জেরায় ওই চোরাকারবারী জানায়, এই সোনার বিস্কুটগুলো তাকে বাংলাদেশের চট্টগ্রামের বাসিন্দা সুমন ধর দিয়েছেন। ভারতে পৌঁছে বারাসতের এক ব্যক্তির কাছে এই সোনার বিস্কুটগুলি দেওয়ার কথা ছিল। ধৃত মহিলা আরও জানায়, এই প্রথম তিনি এই কাজ করেছেন। মাত্র ২০০০ টাকার বিনিময়ে এই কাজ করছিলেন তিনি। প্রসঙ্গত, চোরাচালানকারীদের ধরতে মরিয়া বর্ডার সিকিউরিটি ফোর্স। সীমান্তে বসবাসকারী লোকদের জন্য একটি নম্বর চালু করা হয়েছে। পাচার সংক্রান্ত কোনও তথ্য পেলেই সেখানে চালানোর আরজি জানিয়েছে বিএসএফ।

[আরও পড়ুন: ‘চায়ে পে চর্চা’য় অভিষেক বন্দ্যোপাধ্যায়, রায়গঞ্জে জনসংযোগ যাত্রায় গেলেন রাজবংশী বাড়িতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement