shono
Advertisement
Sanjay Manjrekar

ভারতীয় মহিলা দলের কোচের উদ্দেশ্যে 'বৈষম্যমূলক' মন্তব্য! বিতর্কে সঞ্জয় মঞ্জরেকর

কী বললেন মঞ্জরেকর?
Published By: Arpan DasPosted: 05:35 PM Oct 05, 2024Updated: 05:40 PM Oct 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারতের মহিলা দল। তার মধ্যেই নয়া বিতর্ক। যার কেন্দ্রে রয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর। তাঁর বিরুদ্ধে 'বৈষম্যমূলক' মন্তব্যের অভিযোগ উঠেছে।

Advertisement

ঠিক কী ঘটেছে ম্যাচের সময়? ধারাভাষ্যের দায়িত্বে ছিলেন মঞ্জরেকর। ভারতীয় দল তখন ব্যাটিংয়ে। সেই সময় মঞ্জরেকর ভারতীয় দলের কোচদের নিয়ে কথা বলছিলেন। সেই সূত্রে কথা ওঠে পাঞ্জাবের প্রাক্তন ক্রিকেটার মুনিশ বালিকে নিয়ে। তিনি বর্তমানে ভারতীয় দলের ফিল্ডিং কোচ। কিন্তু তাঁর প্রসঙ্গ উঠতেই মঞ্জরেকর বলেন, "দুঃখিত, আমি ওকে চিনতে পারিনি। উত্তরের প্লেয়ারদের দিকে আমি খুব একটা নজর দিই না।"

মঞ্জরেকরের বক্তব্যের পরই তোলপাড় হয় সোশাল মিডিয়ায়। তাঁর বিরুদ্ধে বৈষম্যমূলক মন্তব্যের অভিযোগ ওঠে। কী করে এমন একজন 'বিভাজনকামী' মানসিকতার মানুষ ধারাভাষ্য দিচ্ছেন, সেই প্রশ্নও ওঠে। এমনকী ভক্তরা দাবি করতে থাকেন, মঞ্জরেকরকে ধারাভাষ্য থেকে সরিয়ে দেওয়া হোক। এর মধ্যে অনেকে তুলে আনেন 'মুম্বই লবি'র প্রসঙ্গও।

তবে এই প্রথমবার নয়, এর আগেও বেশ কয়েকবার বিতর্কিত মন্তব্য করার অভিযোগ উঠেছে মঞ্জরেকরের বিরুদ্ধে। আইপিএলে বেঙ্গালুরুর সঙ্গে রাজস্থান রয়্যালসের ম্যাচের দিনও বিতর্কে পড়েছিলেন প্রাক্তন ক্রিকেটার। সেই ম্যাচে গোলাপি জার্সি পরে মাঠে নেমেছিলেন সঞ্জু স্যামসনরা। গ্রামীণ মহিলাদের সম্মান জানাতে এই বিশেষ জার্সি পরেছিলেন তাঁরা। যাকে ‘পিঙ্ক প্রমিস’ বলা হয়েছিল। মহিলাদের সম্মানে বিশেষ অনুষ্ঠানের পর মঞ্জরেকর মন্তব্য করেছিলেন, “এবার তাহলে সিরিয়াস বিষয়ে ফেরা যাক।” তাহলে কি মহিলাদের সমর্থন জানানোর বিষয়টি ‘সিরিয়াস’ নয়? সোচ্চার হয়েছিল সোশাল মিডিয়া। এবার বিশ্বকাপেও ফের বিতর্কে মঞ্জরেকর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারতের মহিলা দল।
  • তার মধ্যেই নয়া বিতর্ক।
  • যার কেন্দ্রে রয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর।
Advertisement