shono
Advertisement

নিউজিল্যান্ডে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত কমপক্ষে ১০

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।
Posted: 08:38 AM May 16, 2023Updated: 08:38 AM May 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডে ভয়াবহ অগ্নিকাণ্ড। এই ঘটনায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ১০ জন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ। এই অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সোমবার গভীর রাতে নিউজিল্যান্ডের (New Zealand) রাজধানী ওয়েলিংটনের একটি বহুতল হোস্টেলে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। লোফারস লজ নামের ওই বহুতল হোস্টেল থেকে ৫২ জনকে উদ্ধার করা হয়েছে। এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছেন হোস্টেলের অন্তত ২০ জন আবাসিক। দেশটির প্রধানমন্ত্রী ক্রিস হিপকিনস এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন এবং দ্রুত তদন্তের আশ্বাস দিয়েছেন। দমকলকর্মীরা জানান, তাঁরা যখন ঘটনাস্থলে পৌঁছন তখন ভবনের উপরের তালায় আগুন জ্বলতে দেখা যায়। ভোর ৪টের দিকে ফায়ার সার্ভিসের ২০টি ট্রাকের মদতে আগুন নিয়ন্ত্রণে আসে।

[আরও পড়ুন: ছাঁটাইয়ের মাঝেই সুখবর, কর্মীদের জন্য সংস্থার শেয়ার বরাদ্দ করল এই তথ্যপ্রযুক্তি কোম্পানি ]

ফায়ার অ্যান্ড এমার্জেন্সি ডিস্ট্রিক্ট কমান্ডার নিক পায়াত এই আগুনকে ওয়েলিংটনের ‘সবচেয়ে বিভৎস দুঃস্বপ্ন’ বলে বর্ণনা করেছেন। তাঁর কথায়, “এই ঘটনায় যাঁরা প্রাণ হারিয়েছেন তাঁদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা রয়েছে।” স্থানীয় পুলিশ জানিয়েছে, বেশ কয়েকজনকে ভবন থেকে উদ্ধার করা হয়েছে। তবে অনেকে এখনও নিখোঁজ রয়েছেন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে দশজনের মৃত্যু হয়েছে। তবে বিল্ডিংটিতে তল্লাশি শেষ না হওয়া পর্যন্ত নির্দিষ্ট কিছু বলা যাচ্ছে না।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই হোস্টেলটিতে একশোজনের মতো মানুষ থাকতেন। আর হোস্টেলটির বাসিন্দাদের বেশিরভাগই একটি হাসপাতালের কর্মী। শিফট মোতাবেক তাঁরা একেকজন একেক সময় কাজে যেতেন। ফলে যখন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে তখন ওই হোস্টেলের ভেতর ঠিক কতজন আবাসিক ছিলেন তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

[আরও পড়ুন: ‘ওরা জঙ্গি, ওদের সঙ্গে আলোচনা করা যায় না’, পিটিআই সমর্থকদের তোপ বিলাওয়ালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement