প্রবল ঘূর্ণিঝড়ে তলিয়ে গেল জাহাজ, নিখোঁজ ১১ ভারতীয় নাবিক

01:22 PM Oct 14, 2017 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধ্বংসী ঘূর্ণিঝড়ের কবলে পড়ে তলিয়ে গেল পণ্যবাহী জাহাজ। মাঝসমুদ্রে ঝড় ওঠায় ফিলিপিন্সের কাছে প্রশান্ত মহাসাগরেই ডুবে যায় জাহাজটি। দুর্ঘটনার পর নিখোঁজ ১১ জন ভারতীয় নাবিক।

Advertisement


শুক্রবার ফিলিপিন্সের জাহাজডুবির ঘটনাটি জানায় জাপানের উপকূলরক্ষী বাহিনী। এমারেল্ড স্টার নামে জাহাজটির ওজন প্রায় ৩৩,২০৫ টন। সেদিন গভীর রাতের দিকে একটি বিপদসংকেত আসে জাহাজটি থেকে। ফিলিপিন্সের উত্তর দিক থেকে ২৮০ কিলোমিটার পূর্বে যাচ্ছিল জলযানটি। ওই এলাকায় আরও তিনটি জাহাজও ছিল। দুর্ঘটনার  পর ১৫ জনকে উদ্ধার করা হয়। কিন্তু ১১ জন ভারতীয় কর্মী এখনও পর্যন্ত নিখোঁজ। জাপানের উপকূলরক্ষী বাহিনীর তরফে বলা হয়েছে, ঝড়ের কবলে পড়ে সলিলসমাধি ঘটেছে জাহাজটির। বিপদসংকেত অনেক দেরিতে এসে পৌঁছানোয় উদ্ধারকারী দল সময়মতো পৌঁছতে পারেনি। ইতিমধ্যে উদ্ধারকার্যে দু’টি তল্লাশি নৌকা ও তিনটি বিমান পাঠানো হয়েছে। কিন্তু প্রবল ঘূর্ণিঝড়ের মাঝে দুর্ঘটনাগ্রস্ত জাহাজটিকে শনাক্ত করে ভারতীয় কর্মীদের তল্লাশি প্রায় অসম্ভব হয়ে পড়েছে বলেই জানায় উপকূলরক্ষী বাহিনী।


ডুবে যাওয়া জাহাজটিতে ২৬ জন ভারতীয় নাগরিক ছিলেন। ইতিমধ্যে নিখোঁজ ভারতীয়দের নামের তালিকা প্রকাশ করেছে বিদেশ মন্ত্রক। জাপান, ফিলিপিন্স ও চিনের ভারতীয় দূতাবাসগুলি পরিস্থিতির উপর নজর রাখছে বলেও জানায় বিদেশ মন্ত্রক।

Advertising
Advertising

[ডোকলামে ‘ড্রাগনের’ পদধ্বনি, আলোচনায় উদ্বিগ্ন থিম্পু]

The post প্রবল ঘূর্ণিঝড়ে তলিয়ে গেল জাহাজ, নিখোঁজ ১১ ভারতীয় নাবিক appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next