shono
Advertisement
China

চিনের শপিং মলে বিধ্বংসী আগুন! মৃত অন্তত ১৬

আহত বেশ কয়েকজন।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 09:50 AM Jul 18, 2024Updated: 10:16 AM Jul 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনের শপিং মলে বিধ্বংসী আগুন! মৃত্যু হয়েছে অন্তত ১৬ জনের। আহত বেশ কয়েকজন। প্রাথমিক তদন্তে অনুমান, নির্মাণকাজের জন্য এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তদন্ত জারি রেখেছে পুলিশ। 

Advertisement

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, বুধবার সন্ধ্যায় দক্ষিণ চিনের সিচুয়ান প্রদেশের জিগং শহরের একটি শপিং সেন্টারে এই ঘটনা। রোজকার মতো এদিনও দেখানে ভিড় জমিয়ে জমিয়েছিলেন বহু মানুষ। হঠাৎই ১৪ তলার বিল্ডিং থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। মুহূর্তের মধ্যে গোটা এলাকা কালো ধোঁয়ার ঢেকে যায়। তার পরই বহুতলটির উপরের তলা থেকে আগুনের লেলিহান শিখা দেখা যায়। সঙ্গে সঙ্গে ওই আগুন বাকি অংশে ছড়িয়ে পড়ে। ভিতরে আটকে পড়েন বহু মানুষ। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও দমকলবাহিনী।

এই প্রসঙ্গে চিনের সংবাদ সংস্থা জিংহুয়া জানায়, রাত ৩টে পর্যন্ত উদ্ধারকাজ চালায় দমকলবাহিনী। প্রথমে ১৪ জনের দেহ উদ্ধার করা হয়। আহত হয়ে বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি হন। পরে আরও দুজনের মৃত্যু হয়। শপিং মলটির ভিতর থেকে ৩০ জনকে উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানায়, বহুতলটিতে নির্মাণকাজ চলছিল। মনে করা হচ্ছে, সেখান থেকেই আগুন লেগেছে। তবে এই অগ্নিকাণ্ডের আসল কারণ জানতে তদন্ত জারি রাখা হয়েছে।     

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুধবার সন্ধ্যায় দক্ষিণ চিনের সিচুয়ান প্রদেশের জিগং শহরের একটি শপিং সেন্টারে এই ঘটনা।
  • রোজকার মতো এদিনও দেখানে ভিড় জমিয়ে জমিয়েছিলেন বহু মানুষ। হঠাৎই ১৪ তলার বিল্ডিং থেকে ধোঁয়া বেরতে দেখা যায়।
  • প্রাথমিক তদন্তে অনুমান, নির্মাণকাজের জন্য এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তদন্ত জারি রেখেছে পুলিশ। 
Advertisement