shono
Advertisement

মুসেওয়ালা খুনের তদন্তে সাফল্য, আজারবাইজান থেকে মূল চক্রীকে প্রত্যর্পন

দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে অভিযুক্তকে।
Posted: 12:45 PM Aug 01, 2023Updated: 12:45 PM Aug 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিধু মুসেওয়ালা (Sidhu Moosewala) খুনের তদন্তে বড়সড় সাফল্য মিলল। মঙ্গলবার আজার বাইজান থেকে ভারতের হাতে প্রত্যর্পণ করা হল এই খুনের অন্যতম প্রধান চক্রী শচীন বিষ্ণোইকে (Sachin Bishnoi)। পাঞ্জাবি গায়ককে খুন করার পরিকল্পনায় গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল শচীনের। তবে মুসেওয়ালাকে খুনের পরেই ভুয়ো পাসপোর্ট ব্যবহার করে দিল্লি বিমানবন্দর থেকে পালায় সে। কয়েকদিন আগেই আজারবাইজানে আটক করা হয় তাকে। মঙ্গলবার দিল্লি পুলিশের (Delhi Police) বিশেষ দলের হাতে শচীনকে তুলে দেয় আজারবাইজান (Azerbaijan) প্রশাসন। 

Advertisement

জানা গিয়েছে, রবিবারই আজারবাইজানে পৌঁছে যান দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের চার আধিকারিক। সেদেশের রাজধানী বাকু থেকেই শচীনকে তুলে দেওয়া হয় আধিকারিকদের হাতে। খুব তাড়াতাড়িই তাকে ভারতে ফিরিয়ে আনা হবে বলে সূত্রের খবর। পাঞ্জাবি গায়ক খুনের অন্যতম প্রধান চক্রীকে হাতে পেলে তদন্তে আরও গতি আসবে বলেই ধারণা বিশেষজ্ঞদের। প্রসঙ্গত, মুসেওয়ালা খুনে প্রধান অভিযুক্ত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের ভাইপো হন এই শচীন। 

[আরও পড়ুন: ‘ছেড়ে দিন, বাড়ি যাব’, সামান্য সুস্থ হতেই চিকিৎসকদের কাছে ‘আবদার’ বুদ্ধদেব ভট্টাচার্যর]

২০২২ সালের মে মাসে দুষ্কৃতীদের গুলিতে ঝাঁজরা হয়ে যান সিধু মুসেওয়ালা। সেই ঘটনার কয়েকদিন পরেই দেশ ছেড়ে পালান শচীন। জানা গিয়েছে, দিল্লি বিমানবন্দরে ভুয়ো পাসপোর্ট ব্যবহার করে বিদেশে চলে যান তিনি। ঘটনার এক বছরেরও বেশি সময় কেটে যাওয়ার পরে গত সপ্তাহে আজারবাইজানে শচীনের খোঁজ মেলে। তারপরেই ভারতের আধিকারিকদের জানানো হয় বিষয়টি। শচীনকে ভারতে ফিরিয়ে আনতে সেদেশে পৌঁছে যান দিল্লি পুলিশের আধিকারিকরা।

প্রসঙ্গত, মুসেওয়ালা খুনের সঙ্গে যুক্ত থাকার বিষয়টি কার্যত স্বীকার করে নিয়েছেন মূল অভিযুক্ত লরেন্স বিষ্ণোই। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে সিধু মুসেওয়ালার খুনের সঙ্গে তাঁর যোগ কার্যত স্বীকার করে নিয়ে গ্যাংস্টার দাবি করেন, “আমাদের এক ভাইকে খুন করেছে মুসেওয়ালা।” জেলবন্দি বিষ্ণোইয়ের দাবি ছিল, প্রতিশোধ নিতেই কানাডাবাসী গোল্ডি ব্রার ও শচীন বিষ্ণোই মিলেই সিধু মুসেওয়ালার হত্যার পরিকল্পনা করেছিল। এবার শচীন বিষ্ণোইকে জেরা করে আরও তথ্য মেলার আশায় দিল্লি পুলিশ। 

[আরও পড়ুন: সবজির মূল্যবৃদ্ধিতে জেরবার আমজনতা, পরিস্থিতি খতিয়ে দেখতে দিল্লির বাজারে রাহুল গান্ধী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement