shono
Advertisement
Air India

মাঝ আকাশে যান্ত্রিক গোলযোগ! তড়িঘড়ি মস্কোয় নামল এয়ার ইন্ডিয়ার বিমান, তারপর?

পুতিনের দেশের আকাশসীমায় পৌঁছানোর পর যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে।
Published By: Kishore GhoshPosted: 12:18 PM Sep 05, 2024Updated: 12:49 PM Sep 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি থেকে বার্মিংহাম যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। মাঝপথে রাশিয়ার আকাশে যান্ত্রিক গোলোযোগ ধরা পড়ে। ঝুঁকি নেননি পাইলট। তড়িঘড়ি মস্কো বিমানবন্দরে বিমানটিকে জরুরি অবতরণ করান তিনি। যাত্রী এবং বিমানকর্মীরা সুরক্ষিত আছেন বলেই জানা গিয়েছে। ইঞ্জিনিয়াররা বিমানের ইঞ্জিন এবং অন্য যন্ত্রাংশ খতিয়ে দেখার পর সেটি ফের বার্মিংহামের উদ্দেশে যাত্রা করে।

Advertisement

বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া সূত্রে জানা গিয়েছে, রুশ আকাশে যান্ত্রিক গোলযোগ দেখা দেয় বোয়িং ৭৮৭-এর ফ্লাইট নম্বর AI ১১৩ বিমানটির। সেটি দিল্লি থেকে বার্মিংহাম যাচ্ছিল। দীর্ঘ যাত্রাপথে সবকিছু স্বাভাবিক ছিল। যদিও পুতিনের দেশের আকাশসীমায় পৌঁছানোর পর যান্ত্রিক ত্রুটির বিষয়টি ধরা পড়ে। AI ১১৩ বিমানের পাইলট বিন্দুমাত্রা ঝুঁকি নেননি। দ্রুত মস্কো বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন তিনি। তাদের অনুমতি পাওয়ামাত্র বিমানটিকে জরুরি অবতরণ করান তিনি।

 

[আরও পড়ুন: আমেরিকার স্কুলে তাণ্ডব ১৪ বছর বয়সি বন্দুকবাজের! মৃত অন্তত ৪]

পাইলটের তৎপরতায় এই সময় কোনও অঘটন ঘটেনি। সমস্ত যাত্রী এবং বিমনকর্মীদের নিয়ে নির্বিঘ্নে মস্কো বিমানবন্দরে অবতরণ করে উড়ানটি। এর পর ইঞ্জিনিয়াররা বিমানের ইঞ্জিন এবং অন্য যন্ত্রাংশ খতিয়ে দেখার পর সেটি ফের বার্মিংহামের উদ্দেশে যাত্রা করে। বৃহস্পতিবার সকালে এয়ার বিমানটি বার্মিংহামে পৌঁছেছে বলে জানা গিয়েছে।

 

[আরও পড়ুন: নতুন কোনও ‘অপারেশনে’র ছক ছিল? তুরস্কে গ্রেপ্তার শীর্ষ মোসাদ কর্তা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া সূত্রে জানা গিয়েছে, রুশ আকাশে যান্ত্রিক গোলযোগ দেখা দেয় বোয়িং ৭৮৭-এর ফ্লাইট নম্বর AI ১১৩ বিমানটির।
  • পাইলটের তৎপরতায় এই সময় কোনও অঘটন ঘটেনি।
Advertisement