shono
Advertisement

‘আমি মেসির দেশের লোক’, কিংবদন্তির নাম শুনেই বৃদ্ধাকে মুক্তি হামাসের!

ইজরায়েলের বাসিন্দা বৃদ্ধা জানিয়েছেন, আশ্চর্য অভিজ্ঞতার কথা।
Posted: 06:49 PM Mar 08, 2024Updated: 06:50 PM Mar 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি কিংবদন্তি। তাঁর পায়ে বল পড়লে সোল্লাসে গর্জন করে ওঠে বিশ্বের বিভিন্ন প্রান্তে বসে থাকা তাঁর ভক্তরা। কিন্তু স্রেফ লিওনেল মেসির নামে মিইয়ে যায় হামাসও (Hamas)! এমনই দাবি ৯০ বছরের কিবুৎজ নির ওজের। ইজরায়েলের বাসিন্দা এই বৃদ্ধাকে নাকি পণবন্দি করতে চেয়েছিল। কিন্তু স্রেফ মেসির নামেই তাঁকে অপহরণ করেনি তারা। নির্মীয়মাণ এক তথ্যচিত্রে নিজেই সেই অভিজ্ঞতার কাছে জানিয়েছেন কিবুৎজ।

Advertisement

ঠিক কী হয়েছিল? গত অক্টোবরে ইজরায়েলে (Israel) হামলা চালিয়েছিল হামাস। যার ফলশ্রুতি গাজায় আক্রমণ করে তেল আভিভ। গত কয়েক মাস ধরে চলছে সেই রক্তক্ষয়ী সংঘর্ষ। পাঁচ মাস আগে হামাসের সেই হামলায় বহু ইজরায়েলিকে পণবন্দি করা হয়েছিল। বাড়ি বাড়ি ঢুকে বহু মানুষকে অপহরণ করেছিল হামাস জঙ্গিরা। সেই সময় ওই ৯০ বছরের বৃদ্ধার মুখোমুখি হয় তারা। আশু বিপদ বুঝে তিনি বলেন, ”তোমরা ফুটবল দেখো নাকি?” এক হামাস জঙ্গি মাথা নাড়তেই বৃদ্ধা বলে ওঠেন, ”আমি সেখান থেকে এসেছি যেখান থেকে মেসিও এসেছেন।” নিজের আর্জেন্তিনীয় শিকড়ের উল্লেখ করে এভাবেই মেসির নাম করেন তিনি। আর তাতেই ফল হয় ম্যাজিকের মতো। এক হামাস জঙ্গি বলেন, ”আমি মেসিকে পছন্দ করি।” শেষপর্যন্ত বৃদ্ধাকে আর অপহরণ করেনি হামাস জঙ্গিরা। বরং তাঁর সঙ্গে একটি ছবিও তুলে যায় ওই মেসি ভক্ত জঙ্গি।

[আরও পড়ুন: হিজাবের পালটা গেরুয়া স্কার্ফ, ফের বিতর্কে উত্তাল কর্নাটকের কলেজ]

তবে কিবুৎজকে ছেড়ে দিলেও তাঁর পরিবারের ৮ জনকে অপহরণ করা হয়। পরে অবশ্য পাঁচজনকে ছেড়ে দিয়েছে হামাস। কিন্তু এখনও বৃদ্ধার দুই নাতি-নাতনি ও তাদের এক বান্ধবীকে নিজেদের কাছে রেখে দিয়েছে জঙ্গিরা। তাদের মুক্তির আশায় থাকার পাশাপাশি ওই বৃদ্ধার আর একটা ইচ্ছাও রয়েছে। আর তা হল, একবার মেসির কাছে যেন এই খবরটা পৌঁছে যায়। তিনি যেন জানতে পারেন, স্রেফ তাঁর নাম শুনেই এক বৃদ্ধাকে ছেড়ে দিয়েছিল হামাস।

[আরও পড়ুন: ‘আল্লা আছে, বিচার হবেই’, নিজাম প্যালেসে হুঙ্কার ‘বাহুবলী’ শাহজাহানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement