shono
Advertisement

নির্বাচনে লড়তে পারবেন না, ‘কুচুটে’ বাইডেনের চক্রান্তেই ‘স্বপ্নভঙ্গ’! বেনজির তোপ ট্রাম্পের

মার্কিন সুপ্রিম কোর্ট জানিয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে পারবেন না ট্রাম্প।
Posted: 10:07 AM Dec 20, 2023Updated: 10:10 AM Dec 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলোরাডো সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে, ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে লড়ার অযোগ্য। অর্থাৎ ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে (US President Election 2024) লড়তে পারবেন না রিপাবলিকান নেতা। স্বাভাবিক ভাবেই এমন রায়ে প্রবল ক্ষুব্ধ তিনি। বিতর্কিত নেতা সব কিছুর জন্য দায়ী করছেন ‘কুচুটে’ বাইডেনকে। মার্কিন প্রেসিডেন্টকে ‘গণতন্ত্রের জন্য বিপদ’ বলেও অভিহিত করেছেন ট্রাম্প।

Advertisement

ঠিক কী বলেছেন তিনি? রীতিমতো ক্ষোভ উগরে ট্রাম্পকে (Donald Trump) বলতে শোনা গিয়েছে, ”এতে আর আশ্চর্যের কী রয়েছে যে, কুচুটে বাইডেন ও অতি বামপন্থীরা মরিয়া হয়ে যে কোনও ভাবে আমাদের থামাতে চাইবেন। নির্বাচনে জিততে ওঁরা যেভাবে মার্কিন সংবিধানের অপব্যবহার করলেন তেমনটা আগে দেখা যায়নি। জো বাইডেন গণতন্ত্রের জন্য বিপদ। একটা উচ্চ পর্যায়ের নির্বাচনের জন্য আইনকে অস্ত্র হিসেবে ব্যবহার করা হল। কেননা আমরা ওদের খুব খারাপ ভাবে পিছনে ফেলে দিয়েছিলাম।”

[আরও পড়ুন: মোদি-মমতার বৈঠকের দিন বিধায়কদের নিয়ে শুভেন্দুর কর্মসূচিতে ‘নারাজ’ সুকান্ত! প্রকাশ্যে অন্তর্কলহ]

এদিকে কলোরাডো সুপ্রিম কোর্টকে ‘ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত’ বলে তোপ দেগেছেন ট্রাম্প শিবিরের মুখপাত্র। প্রসঙ্গত, মার্কিন সংবিধানে রয়েছে, যাঁরা বিদ্রোহের সঙ্গে জড়িত, তাঁদের কোনও পদে রাখা যাবে না। যদিও এই বিধান খুব কমই ব্যবহৃত হয়। কিন্তু সেই রায়ই ট্রাম্পের হোয়াইট হাউসে ফেরার সম্ভাবনায় জল ঢেলে দিয়েছে। ২০২১ সালের ৬ জানুয়ারি মার্কিন সংসদে হামলা চালিয়েছিল সদ্য প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা। ট্রাম্পের উসকানির অভিযোগের জেরেই এমনটা ঘটেছিল বলে মনে করছে আদালত। আর তাই এমন রায়। যার জেরে প্রবল অস্বস্তিতে ট্রাম্প ও তাঁর সমর্থকরা।

[আরও পড়ুন: নরম হিন্দুত্বের লাইনেই বিপর্যয়, তিন রাজ্যে বিপর্যয়ে শরিকদের নিশানায় কংগ্রেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement