shono
Advertisement

বুর্জ খলিফার বুকে সগৌরবে ফুটল তেরঙ্গা, মোদিকে সম্মান ‘বন্ধু’ আমিরশাহীর

ওয়ার্ল্ড গভর্নমেন্টস সামিটের গেস্ট অফ অনার ভারত।
Posted: 08:37 PM Feb 14, 2024Updated: 08:39 PM Feb 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও মজবুত ভারত ও সংযুক্ত আরব আমিরশাহীর সম্পর্ক। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে উদ্বোধন হয় আমিরশাহীর প্রথম হিন্দু মন্দিরের। তার আগে মোদিকে সম্মান জানিয়ে ও ভারতের প্রতি বন্ধুত্বের বার্তা দিয়ে তেরঙ্গা  ফুটে উঠল দুবাইয়ের বুর্জ খলিফায়।

Advertisement

দুদিনের সফরে মঙ্গলবার আমিরশাহীতে পৌঁছন মোদি। আবু ধাবিতে পৌঁছতেই গার্ড অফ অনার দেওয়া হয় তাঁকে। এদিনই আমিরশাহীর প্রেসিডেন্ট শেখ মহম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। জানা গিয়েছে, বুধবার দুবাইয়ে ওয়ার্ল্ড গভর্নমেন্টস সামিট ২০২৪-এর প্রধান অতিথি হিসাবে যোগ দিচ্ছেন মোদি। তাঁর সম্মানেই তেরঙ্গায় সেজে উঠল বুর্জ খলিফা। এই সম্মেলনের লোগো ও ভারতের পতাকা আলোর মাধ্যমে ফুটিয়ে তোলা হয় সেখানে।

[আরও পড়ুন: মরুরাজ্যে মন্ত্রোচ্চারণ, আবু ধাবিতে প্রথম হিন্দু মন্দির উদ্বোধন মোদির]

এনিয়ে দুবাইয়ের যুবরাজ শেখ হামদান বিন মহম্মদ বিন রশিদ আল মাকতুম এক্স হ্যান্ডেলে বিশ্বের উচ্চতম বহুতলের দুটি ছবি পোস্ট করে লেখেন, ‘ভারতকে আমরা উষ্ণ অভ্যর্থনা জানাই। এই বছর ওয়ার্ল্ড গভর্নমেন্টস সামিটের গেস্ট অফ অনার হিসাবে স্বাগত জানানো হবে ভারতকে। একই সঙ্গে আমরা সম্মান জানাই ভারতের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। আন্তর্জাতিক সহযোগিতা বৃদ্ধির ক্ষেত্রে দুই দেশের মজবুত সম্পর্ককে সকলের কাছে তুলে ধরা হয়েছে।’

বলে রাখা ভালো, এর আগে করোনা অতিমারীর সময়ে ভারতের পাশে থাকার বার্তা দিয়ে বুর্জ খলিফা সেজে উঠেছিল ভারতের জাতীয় পতাকায়। সেই কঠিন সময়ে সেদেশের একাধিক সৌধেই আলোর খেলার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছিল তেরঙ্গা। নয়াদিল্লির পাশে থাকার বার্তা দিয়ে এক্স হ্যান্ডেলে পোস্টও করেছিল বুর্জ খলিফা কর্তৃপক্ষ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement