shono
Advertisement
Sam Pitroda

বিতর্কে জল ঢালতে সাংবাদিককে ফোন পিত্রোদার, আমেরিকায় হেনস্তার জন্য ক্ষমাও চাইলেন

আমেরিকায় কংগ্রেসে কর্মীরা সাংবাদিককে হেনস্তা করেন বলে অভিযোগ।
Published By: Kishore GhoshPosted: 06:18 PM Sep 15, 2024Updated: 06:20 PM Sep 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেসের প্রধান স্যাম পিত্রোদা ইন্ডিয়া টুডের সাংবাদিক রোহিত শর্মার কাছে ব্যক্তিগত ভাবে ক্ষমা চাইলেন। আমেরিকায় কিছু কংগ্রেস কর্মী রোহিতকে হেনস্তা করে বলে অভিযোগ। এই ঘটনায় কংগ্রেসকে তোপ দাগেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কাশ্মীরের সভায় তিনি মন্তব্য করেন, ‘আমেরিকায় অপমানিত ভারতের সন্তান। কংগ্রেস বরাবর বর্বরতায় লিপ্ত।' এবার বিতর্কের মধ্যেই ক্ষমা চাইলেন পিত্রোদা।

Advertisement

কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, রোহিত শর্মাকে ব্যক্তিগত ভাবে ফোন করেছেন ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেসের প্রধান পিত্রোদা। 'অনভিপ্রেত' ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেন তিনি। এইসঙ্গে তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। জানান, সংবাদমাধ্যমের স্বাধীনতার বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ তিনি। সাংবাদিকদের উপর এই ধরনের আক্রমণ গ্রহণযোগ্য নয়।

ইন্ডিয়া টুডের সংবাদিক রোহিত শর্মা অভিযোগ করেন, গত ৭ সেপ্টেম্বর ডালাসে ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেসের প্রধান স্যাম পিত্রোদার সাক্ষাৎকার নেওয়ার সময় কংগ্রেস কর্মীরা তাঁকে হেনস্থা করেন। এই ঘটনা রাহুল গান্ধীর তিন দিনের মার্কিন সফরের ঠিক আগে ঘটে। রোহিত অভিযোগ করেন, বাংলাদেশে হিন্দুদের উপর হামলা নিয়ে পিত্রোদাকে প্রশ্ন করায় আপত্তি করেন কংগ্রেস কর্মীরা। ক্ষিপ্ত হয়ে রোহিতের ফোন কেড়ে নেন তাঁরা। ৩০ মিনিটের ইন্টারভিউর ভিডিওটি ডিলিট করে দেওয়া হয়।

শনিবার জম্মু ও কাশ্মীর ডোডায় ভোটপ্রচারে গিয়ে ইন্ডিয়া টুডের সাংবাদিকের হেনস্তার ঘটনায় সরব হন মোদি। তুলোধোনা করেন দল কংগ্রেস এবং নেতা রাহুল গান্ধীকে। মোদি বলেন, “ওরা (কংগ্রেস) দাবি করে যে মহব্বত কি দুকান চালায়। অথচ আমেরিকায় আমাদের দেশের একজন সাংবাদিকের সঙ্গে নিষ্ঠুরতা করেছে কংগ্রেস। যারা নিজেদের বাকস্বাধীনতার চ্যাম্পিয়ন বলে দাবি করে তারাই বর্বরতায় লিপ্ত।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত ৭ সেপ্টেম্বর ডালাসে ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেসের প্রধান স্যাম পিত্রোদার সাক্ষাৎকার নেওয়ার সময় কংগ্রেস কর্মীরা সাংবাদিককে হেনস্থা করেন।
  • এই ঘটনা রাহুল গান্ধীর তিন দিনের মার্কিন সফরের ঠিক আগে ঘটে।
Advertisement