shono
Advertisement

নির্বাচনের ফল বদলের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ডোনাল্ড ট্রাম্প, পরে শর্তসাপেক্ষে জামিন

আটলান্টার জর্জিয়ার আদালতে আত্মসমর্পণ করার কথা থাকলেও গ্রেপ্তারই হন ট্রাম্প।
Posted: 08:55 AM Aug 25, 2023Updated: 09:01 AM Aug 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার হলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। আটলান্টার জর্জিয়ার আদালতে আত্মসমর্পণ করবেন তিনি এটা আগেই জানা ছিল। সেইমতো এদিন আদালতে আসেন তিনি। এবং গ্রেপ্তার হয়ে যান। পরে শর্তসাপেক্ষে জামিন পান। 

Advertisement

গত সপ্তাহেই ট্রাম্পকে অভিযুক্তের তকমা দেয় জর্জিয়ার (Georgia) আদালত। তাঁর বিরুদ্ধে মূল অভিযোগ, নির্বাচন শেষ হওয়ার পরেই সংশ্লিষ্ট আধিকারিককে ফোন করে ফলাফল পালটানোর নির্দেশ দেন ট্রাম্প। এই ঘটনার ঠিক ৪ দিন পরেই জো বাইডেনের শপথগ্রহণ অনুষ্ঠানে তাণ্ডব চালায় ট্রাম্পের অনুগামীরা। সবমিলিয়ে মোট ১৯ জনকে অভিযুক্তের তালিকায় রাখা হয়েছে। তার মধ্যে রয়েছেন হোয়াইট হাউসের প্রাক্তন কর্মী থেকে শুরু করে ট্রাম্পের আইনজীবীরাও।

[আরও পড়ুন: চন্দ্রযান ৩’র সাফল্যে রাজ্য বিধানসভায় আলোচনা প্রস্তাব, ধন্যবাদজ্ঞাপন ইসরোর বিজ্ঞানীদের]

নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে ট্রাম্প সাফ জানিয়ে দেন, “বৃহস্পতিবার আমি জর্জিয়ার আটলান্টা আদালতে যাব, গ্রেপ্তার হতে।” প্রসঙ্গত, বুধবারই রিপাবলিকানদের প্রেসিডেনশিয়াল ডিবেট থেকেও সরে দাঁড়িয়েছেন ট্রাম্প।

নির্বাচনে কারচুপির অভিযোগে আগেও ওয়াশিংটন আদালতে অভিযুক্ত সাব্যস্ত হয়েছেন ট্রাম্প। দেশকে প্রতারণা, নির্বাচনী প্রক্রিয়ায় বাধা দেওয়া, অধিকার ভঙ্গের মতো অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। তবে আদালতে হাজিরা দিয়ে ট্রাম্প জানিয়েছিলেন, তিনি নির্দোষ। এছাড়াও পর্নস্টারকে ঘুষ দেওয়া, গুরুত্বপূর্ণ নথিপত্র নিজের বাসভবনে সরিয়ে ফেলার মতো অভিযোগ উঠেছে ট্রাম্পের বিরুদ্ধে। কয়েকদিনের মধ্যেই তাঁর বিরুদ্ধে বিচারপ্রক্রিয়া শুরু হবে।

[আরও পড়ুন: ‘যোগী আদিত্যনাথের মতো এনকাউন্টার করা উচিত’, মাটিগাড়া ধর্ষণ-খুনে বিস্ফোরক শুভেন্দু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement