shono
Advertisement

বাইডেন ‘বোকা’, অনুপ্রবেশকারীরা বিষিয়ে তুলছে আমেরিকার ‘রক্ত’! বিস্ফোরক ট্রাম্প

বাইডেনকে আমেরিকার ইতিহাসের সবচেয়ে নিকৃষ্ট প্রেসিডেন্ট বলেও দাবি করেন ট্রাম্প।
Posted: 05:30 PM Dec 17, 2023Updated: 05:33 PM Dec 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমন মানুষ যার আই কিউ কম। নাম না করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে এভাবেই কটাক্ষ করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেই সঙ্গে বেআইনি অনুপ্রবেশকারীরা দেশের ‘রক্তকে বিষিয়ে তুলছেন’ বলেও তোপ তাঁর।

Advertisement

নিউ হ্যাম্পশায়ারের ডারহ্যামে এক জনসভায় ভাষণ দেওয়ার সময় স্বভাবসিদ্ধ আগুনে বক্তৃতা দেন ট্রাম্প। উল্লেখ্য, মেক্সিকো সীমান্ত হয়ে বহু মানুষ আমেরিকায় (US) প্রবেশ করেন আশ্রয়ের খোঁজে। ক্ষমতায় এলে মার্কিন মুলুকে শরণার্থীদের অনুপ্রবেশ আটকাতে এই সীমান্তেই প্রাচীর তোলার ঘোষণা করতে দেখা গেল তাঁকে। এদিন ট্রাম্পের (Donald Trump) দাবি, এশিয়া, আফ্রিকা ও দক্ষিণ আমেরিকা থেকে শরণার্থীরা অনুপ্রবেশ করছেন আমেরিকায়। এবং তাঁরা সেদেশের রক্তকে বিষাক্ত করে তুলছেন।

[আরও পড়ুন: সংসদে গ্যাস হামলায় বিজেপি সাংসদের বিরুদ্ধে পদক্ষেপ! স্পিকারকে চিঠি দিল্লি পুলিশের]

সেই সঙ্গে নিজের প্রতিদ্বন্দ্বীকে খোঁচাও মারেন ট্রাম্প। বাইডেনের (Joe Biden) সীমান্ত নীতির সমালোচনা করে তাঁকে ‘এমন একজন যাঁর আই কিউ কম’ বলে খোঁচা দেন তিনি। তবে এতেই ক্ষান্ত দেননি ৭৭ বছরের রিপাবলিকান নেতা। পরে নাম করেই তিনি বলেন, ”যতদিন জো বাইডেন মসনদে আছেন, ততদিন আমেরিকার স্বপ্ন মৃতই থাকবে।” তাঁকে আমেরিকার ইতিহাসের সবচেয়ে নিকৃষ্ট প্রেসিডেন্ট বলেও দাবি করেন ট্রাম্প।

আগামী বছর আমেরিকায় নির্বাচন। শেষ পর্যন্ত কী হবে তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। অনেকেরই মতে জো বাইডেন ফিরতে পারেন মসনদে। কিন্তু উলটো মতও ক্রমেই জোরালো হচ্ছে। সাম্প্রতিক সমীক্ষাও সেদিকেই নির্দেশ করছে। ওয়াশিংটন পোস্ট ও এবিসি নিউজের ওই সমীক্ষার দাবি, বাইডেনকে হারিয়ে ফের প্রেসিডেন্ট হতে চলেছেন ট্রাম্প। এই সমীক্ষা চমকে দিয়েছে সকলকে। যার পর থেকে আরও জোরালো হচ্ছে ট্রাম্পের প্রত্যাবর্তনের সম্ভাবনা।

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়ালেন ঈশান! কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement