shono
Advertisement

মোদিকে স্বাগত জানাতে ‘ইয়ে দোস্তি…’, মিশরের তরুণীর গানে বিস্মিত প্রধানমন্ত্রী

মিশরের প্রধানমন্ত্রী ও অন্য ক্যাবিনেট মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন মোদি।
Posted: 09:27 AM Jun 25, 2023Updated: 09:28 AM Jun 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী হিসেবে প্রথমবার মিশরের (Egypt) মাটিতে পা রেখেছেন নরেন্দ্র মোদি (PM Modi)। চারদিনের আমেরিকা সফর শেষে তিনি এখন পিরামিডের দেশে।

Advertisement

শনিবার বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান মিশরের প্রধানমন্ত্রী মোস্তাফা ম্যাডবাউলি। পরে হোটেলে তাঁকে স্বাগত জানান প্রবাসী ভারতীয়রা। ছিলেন মিশরীয়রাও। শাড়ি পরিহিতা তরুণীরা মোদির উদ্দেশে গানও করেন। মোদিকে স্বাগত জানানোর সময় এক মিশরীয় তরুণী গেয়ে ওঠেন, ”ইয়ে দোস্তি হাম নেহি তোরেঙ্গে।” ‘শোলে’ ছবির ওই গান শুনে বিস্মিত হন মোদি। গান শুনে হাততালি দিয়ে ওঠেন তিনি। বলে ওঠেন, ”কেউই বুঝতে পারবে না আপনি মিশরের মেয়ে না ভারতের মেয়ে!” সেই তরুণী জানান, তিনি কোনওদিন ভারতে যাননি। হিন্দি জানেন সামান্য়ই। তা শুনে আরও অবাক হয়ে যান প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: ‘একজন মানুষের কতজন ঘনিষ্ঠ বন্ধুর দরকার?’ অশ্বিনের ‘বন্ধু নয় সতীর্থ’ মন্তব্যের পালটা দিলেন শাস্ত্রী]

এদিন মিশরের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন মোদি। কথা বলেন শীর্ষ ক্যাবিনেট মন্ত্রীদের সঙ্গে। দু’দেশের বাণিজ্য সম্পর্ক ও অন্যান্য ক্ষেত্রে সম্পর্ক কী করে আরও মজবুত করা যায় আলোচনা হয়েছে তা নিয়ে। পরে প্রবাসী ভারতীয়দের সঙ্গেও সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী। পিরামিডের দেশে বহু কর্মসূচি রয়েছে তাঁর। দু’দিনের সফরশেষে ভারতে ফিরবেন তিনি। উল্লেখ্য, ১৯৯৭ সালের পর এই প্রথম কোনও ভারতীয় প্রধানমন্ত্রী মিশরে গিয়েছেন।

[আরও পড়ুন: মোদিকে দেওয়া উপহারে ‘এআই’ চমক জো বাইডেনের, কী বৈশিষ্ট্য বিশেষ টি-শার্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement